ভারতে অজানা অসুখে ২২৭ জন রোগী হাসপাতালে ভর্তি

আপডেট: December 7, 2020 |

ভারতের অন্ধ্রপ্রদেশে অজানা অসুখে ২২৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এখনো পর্যন্ত এ রোগে মারা গেছেন একজন। সোমবার রহস্যজনক এ অসুস্থতা দেখা দেয়। এসব রোগীদের বমি বমি ভাব থেকে শুরু করে আচমকা অজ্ঞান হয়ে যাওয়া, খিঁচুনি, কাঁপুনি ও মুখে ফেনা তোলার মতো উপসর্গ দেখা যাচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

অন্ধ্রপ্রদেশের ইলুরু শহরে সপ্তাহজুড়ে রহস্যজনক রোগে আক্রান্ত হওয়ার কারণ উদঘাটনে তদন্ত চালাচ্ছেন সরকারি কর্মকর্তারা। যে রোগী মারা গেছেন তিনি ইলুরু সরকারি হাসপাতালে ভর্তি ছিলেন। মহামারির এ সময়ে নতুন করে রহস্যজনক অসুস্থতা ছড়ানোয় রাজ্যে উদ্বেগ ছড়িয়ে পড়েছে।

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জহমোহান রেড্ডি বলছেন, অসুস্থতার কারণ অনুসন্ধানে ইলুরুতে বিশেষ মেডিকেল টিম পাঠানো হয়েছে। এ ছাড়া অসুস্থদের পরিবারের সঙ্গেও দেখা করবেন বলে জানিয়েছেন তিনি।

সরকারি কর্মকর্তারা জানান, অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া প্রায় তিনশো রোগীর মধ্যে ৭০ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বাকিদের হাসপাতালে চিকিৎসা চলছে। তবে এসব মানুষের রক্তের নমুনা পরীক্ষা করে ভাইরাসজনিত কোনো রোগের প্রমাণ পাওয়া যায়নি।

রোগীদের নমুনা পরীক্ষাগারে পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়ার পর অসুস্থতার প্রকৃত কারণ জানা যাবে বলে আশা করছে স্থানীয় কর্তৃপক্ষ।

সূত্র: বিবিসি

 

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর