অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটে পরাজিত হয়েছে ভারত

আপডেট: December 19, 2020 |

লজ্জার সব রেকর্ড ভেঙে অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটে হারল ভারত।

অ্যাডিলেডে দিবারাত্রির টেস্টের তৃতীয় দিন ৬২ রানে এগিয়ে থেকে শনিবার দিন শুরু করেছিল কোহলির দল। হাতে ছিল ৯ উইকেট।  এরপর মাত্র ৩৬ রান যোগ করতেই গুটিয়ে যায় ভারতের ইনিংস।

যা ভারতের ইতিহাসে সব থেকে কম রানে গুটিয়ে যাওয়ার রেকর্ড।

অসি বোলার প্যাট কামিন্স ও হ্যাজেলহুডের দুর্দান্ত বোলিংয়ে ভারতীয় ব্যাটসম্যানরা শুধু আসছেন আর গেছেন।  দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি কেউই।  ভারতকে অলআউট করতে দেড় ঘণ্টাও নেয়নি অস্ট্রেলিয়া।

শূন্যরানে আউট হয়েছেন চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে ও রবিচন্দ্র অশ্বীন।

দুটি রেকর্ড গড়ার লক্ষ্যে মাঠে নেমে বিরাট কোহলি রান করলেন মাত্র ৪।  ৪০ বল খেলে মাত্র ৯ রান করতে পেরেছেন ওপেনার মায়াঙ্ক আগারওয়াল।

সবশেষে কামিন্সের বলে মোহাম্মদ সামি রিটায়ার্ড হার্ট হয়ে ১ রানে ড্রেসিংরুমে ফিরলে ৩৬ রানে থেমে যায় ভারতের ইনিংস।

অস্ট্রেলিয়াকে ১৯১ রানে অলআউট করে প্রথম ইনিংসে ৫৩ রানের লিড পেয়েছিল ভারত। এ লিড কাজে লাগিয়ে স্বাগতিকদের বড় লক্ষ্য ছুঁড়ে দেবেন বলে আশাবাদী ছিল ভারতের সমর্থকরা।

কিন্তু দ্বিতীয় ৩৬ রানে থেমে গিয়ে অস্ট্রেলিয়াকে মাত্র ৯০ রানের লক্ষ্য ছুড়ে দেয় ভারত। যা ২ উইকেট হারিয়েই পূরণ করে অসিরা।

এমন সহজ লক্ষ্যে মাঠে নেমে ওয়ানডে ক্রিকেটের মেজাজে খেলে রান করতে থাকেন উদ্বোধনী জুটি ম্যাথিউ ওয়েড ও জো বার্নস।  ১৭.২ ওভারে ৭০ রান করে ফেলেন তারা।

১৮তম ওভারে দুর্ভাগ্যজনক রানআউট হন ওয়েড।  রবিচন্দ্রন অশ্বিনের বলে শট খেলে উইকেট ছেড়ে বেরিয়ে গেলে থ্রো করে স্ট্যাম্প ভেঙে দেন ঋদ্ধিমান সাহা।

৫৩ বলে ৩৩ রান করে সাজঘরে ফেরেন ওয়েড।  ১০ বলে ৬ রান করে অশ্বিনের বলে আউট হন মার্নাস লাবুশেন।

তবে এই আউট অস্ট্রেলিয়ার জয়ে কোনো প্রভাব ফেলেনি।  স্টিভ স্মিথ নামতেই ২১তম ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

 

বৈশাখী নিউজইডি

Share Now

এই বিভাগের আরও খবর