ফিরে দেখা চলচ্চিত্র নির্মাণ করছেন নায়িকা রোজিনা

আপডেট: January 17, 2021 |

আশি ও নব্বই দশকের বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা রোজিনা। চলচ্চিত্রে অভিনয় করে খ্যাতি অর্জন করেছেন অনেক আগেই। এবার প্রথমবারের মতো চলচ্চিত্র নির্মাণ করছেন তিনি। দীর্ঘদিন পর নিজের পরিচালিত এ চলচ্চিত্রে অভিনয়ও করবেন। এই সিনেমায় নায়ক হিসেবে নিরবের নাম ঘোষণা করেছেন আগেই। এবার নায়িকার নাম ঘোষণা করলেন রোজিনা।‘ফিরে দেখা’ নামের এই সিনেমায় নিরবের বিপরীতে অভিনয় করবেন অর্চিতা স্পর্শিয়া। চলতি অর্থ বছরে এই সিনেমা সরকারি অনুদান পেয়েছে। এতে বীরাঙ্গনা চরিত্রে অভিনয় করবেন রোজিনা। পরিচালনার পাশাপাশি এর কাহিনিও রচনা করেছেন তিনি।

রোজিনা  বলেন, ‘‘মুক্তিযুদ্ধের গল্প নিয়ে সিনেমাটি নির্মাণ করছি। বাস্তব ঘটনা অবলম্বনে ‘ফিরে দেখা’ নির্মিত হবে। আমার নানাবাড়ি গোয়ালন্দ আর দাদাবাড়ি রাজবাড়ী। এর মাঝের একটি বাড়িতে মুক্তিযুদ্ধের একটি ঘটনা ঘটে। এ ঘটনাই গল্পে উঠে আসবে। এখানে আমি বীরাঙ্গনা চরিত্রে অভিনয় করব।’

১৯৭৮ সালে ‘রাজমহল’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে নায়িকা হিসেবে অভিষেক হয় রোজিনার। সিনেমাটি পরিচালনা করেন এফ কবির চৌধুরী। এর পরে ‘চোখের মণি’, ‘সুখের সংসার’, ‘সাহেব’, ‘তাসের ঘর’, ‘হাসু আমার হাসু’, ‘হিসাব চাই’, ‘বন্ধু আমার’, ‘কসাই’, ‘জীবনধারা’সহ তার অভিনীত অধিকাংশ সিনেমাই ব্যবসাসফল হয়। সর্বশেষ ২০০৬ সালে ‘রাক্ষুসী’ সিনেমায় অভিনয় করেন রোজিনা। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এই সিনেমা পরিচালনা করেন মতিন রহমান।

Share Now

এই বিভাগের আরও খবর