নারায়ণগঞ্জের ফতুল্লায় অবৈধ গ্যাসসিলিন্ডার গোডাউনে অগ্নিকাণ্ড

আপডেট: February 17, 2021 |

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি অবৈধ গ্যাসসিলিন্ডার গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার দুপুর আড়াইটায় ফতুল্লার কায়েমপুর বিলাসনগর আবাসিক এলাকায় রাকিব মিয়ার ভাড়াটিয়া বাড়িতে এ ঘটনা ঘটে। ঘটনার একদিন পর বুধবার আগুনে সিলিন্ডার পোড়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হলে এ নিয়ে আলোচনা সমালোচনার ঝড় ওঠে।

বাড়িওয়ালা রাকিব মিয়া  বলেন, দেড় বছর আগে বাবুল মিয়া নামে এক ব্যক্তি দুটি আধাপাকা বিল্ডিং কক্ষ সাত হাজার টাকায় ভাড়া নেয়। ভাড়া নেওয়ার সময় কথা হয়েছিল ভাড়াটিয়া তার ব্যবসা প্রতিষ্ঠানের কার্যালয় করবেন।

এর পর তাকে গ্যাসের সিলিন্ডার এনে রাখতে দেখে বাসা ছেড়ে দেওয়ার জন্য বলি। এর মধ্যে মঙ্গলবার দুপুরে হঠাৎ তাদের রুম থেকে আগুন ধরে দুই রুমসহ চারটি ঘর পুড়ে আসবাবপত্র ছাই হয়ে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে ওই কার্যালয়ে থাকা প্রায় অর্ধশত সিলিন্ডার অক্ষত থেকে যায়। কোনোটাই বিস্ফোরণ ঘটেনি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপপরিচালক আব্দুল্লাহ আল আরেফিনকে জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে প্রাথমিক তদন্তে জানতে পেরেছি, বাবুল মিয়া নামে এক ব্যক্তি গোপনে ওই বাড়ির দুটি কক্ষে অবৈধভাবে গ্যাস সিলিন্ডার রাখেন। তারা কারখানা পরিচালনার জন্য বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেননি। কারখানাটি বন্ধ রাখার জন্য বলা হয়েছে

বৈশাখী নিউজএপি

Share Now

এই বিভাগের আরও খবর