নিউজিল্যান্ড সব সময়ই দারুণ ছিল : তামিম

আপডেট: March 11, 2021 |

দেশের মাটিতে থেকে করোনার টিকা নিয়েই নিউজিল্যান্ডে খেলতে গেছে বাংলাদেশ দল। তবুও আইসিসি ও নিউজিল্যান্ডের করোনাবিধি মানতেই হয়।  ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হয়েছেন স্কোয়াডের সবাইকে।

একসঙ্গে নিউজিল্যান্ড গেলেও এই ১৪ দিন  সবাই একত্রিত হতে পারেননি। হোটেলে দেখা হয়ে গেলেও আলিঙ্গন তো দূরের কথা সতীর্থদের সঙ্গে হাত মেলাতে পারেননি ক্রিকেটাররা।

ছোট ছোট দলে ভাগ হয়ে থাকতে হয়েছে ৩৫ জনের বহরকে এমন পরিস্থিতিকে কারাগারের আসামীর অনুভূতির স্বাদ পেয়েছেন বলে মন্তব্য করেছেন স্কোয়াডের কেউ কেউ।

অবশেষে বুধবার মুক্তি মিলল টাইগারদের।  মুক্তির আনন্দে একে অপরকে আলিঙ্গন করেছেন, জড়িয়ে ধরেছেন।  ইচ্ছেমতো সেলফি তুলেছেন সৌম্য-মোস্তাফিজরা।
এতদিন দল ছিল ক্রাইস্টচার্চে।  বুধবার আনন্দচিত্তে সৌন্দর্যের শহর কুইন্সটাউনে গেছে বাংলাদেশ দল।

যাওয়ার পথে ইচ্ছামতো সেলফি তুলেছেন সৌম্য-মোস্তাফিজরা।

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালকে কাছে পেয়ে সাংবাদিকরা জিজ্ঞেস করলেন, কেমন লাগছে মুক্তি পাওয়ার স্বাদ?  কুইন্সটাউনের ক্যাম্পের সময় ক্রাইস্টচার্চের হামলার আরেকটি বর্ষপূর্তি হতে যাচ্ছে।  এ নিয়ে আপনার অনুভূতি কী?

জবাবে তামিম বললেন, ‘ঘটনাটি আমাদের জীবনের খুব স্পর্শকাতর অংশ। সেটি কাটিয়ে উঠতে আমাদের লম্বা সময় লেগেছে। বীভৎস সেই অনুভূতির খুব বেশি গভীরে যেতে চাই না। ওই অনুভূতি মোটেই ভালো নয়। ওটাকে এড়িয়ে যাওয়াই উচিত। আমি মনে করি, এখানে বারবার আসার মতো যথেষ্ট ভালো কিছু মূহূর্ত নিউজিল্যান্ড আমাদের উপহার দিয়েছে। ভবিষ্যতেও আসতে কোনো দ্বিধা থাকবে না আমাদের। ওই একটি ঘটনা ছাড়া, নিউজিল্যান্ড সব সময়ই দারুণ ছিল।’

বৈশাখী নিউজফাজা

Share Now

এই বিভাগের আরও খবর