প্রয়াত জনপ্রিয় চিত্রনায়ক মান্নার জন্মদিন আজ

নব্বই দশকের তুমল জনপ্রিয় চিত্রনায়ক এস এম আসলাম তালুকদার মান্না। ১৯৬৪ সালের ১৪ এপ্রিল টাঙ্গাইলের কালিহাতির কৈতলা গ্রামে জন্মগ্রহণ করেন এই দাপুটে অভিনেতা। প্রয়াত এই নায়কের জন্মদিন উপলক্ষে এফডিসিতে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। বুধবার (১৪ এপ্রিল) থেকে ১০ দিন ইফতার করাবে ‘মহানায়ক মান্না ফ্যান ক্লাব’।

মহামারি করোনার কারণে সারাদেশে কঠোর লকডাউন দিয়েছে সরকার। এফডিসির নিরাপত্তাকর্মী, এফডিসি মসজিদের ইমাম,  মুয়াজ্জিন, খাদেম নিজেদের পেশাগত দায়িত্ব পালন করছেন। তাদের কথা ভেবেই এই আয়োজন করা হয়েছে।

এই গ্রুপের পক্ষ থেকে প্রতিবছরই মান্নার মৃত্যুবার্ষিকী ও জন্মবার্ষিকী পালন করা হবে। মান্না ভক্তদের এই গ্রুপে একত্রিত হওয়ার আহ্বানও জানিয়েছেন ওমর ফারুক, পাথর নীল। এদিকে জন্মদিন উপলক্ষে মান্নার নামে গান প্রকাশিত হয়েছে। এতে কণ্ঠ দিয়েছেন সংগীতশিল্পী ইমরান।

ফ্যান ক্লাবের অ্যাডমিন সোহেল বলেন, ‘‘সাধারণ সময়ে এফডিসির এই মানুষগুলো বিভিন্ন সমিতি থেকে ইফতার পান। লকডাউনের জন্য সবই বন্ধ। যে কারণে এই মানুষগুলো কিছুটা বিপাকে পড়েছেন বলে এক সাংবাদিক ভাইয়ের কাছ থেকে জেনেছি। মান্না ভাই যেহেতু সবসময় এই মানুষগুলোর পাশে দাঁড়াতেন, তাই আমরাও মান্নার ভক্ত হিসেবে ‘মহানায়ক মান্না ফ্যান ক্লাব’-এর পক্ষ থেকে এই দশ দিনের আয়োজন করেছি।’’

ফ্যান ক্লাবের আরেক অ্যাডমিন মালদ্বীপ প্রবাসী ওমর ফারুক বলেন, “আমরা সবসময় চেষ্টা করি মান্না ভাইয়ের মতো মানুষের পাশে থাকতে। মান্না ভাইকে যারা ভালোবাসেন, তাদের বলব আপনারাও মানুষের পাশে দাঁড়ান, তবেই শান্তি পাবে আমাদের মহানায়ক মান্না ভাইয়ের আত্মা।”

ফ্যান ক্লাবের অ্যাডমিন পাথর নীল বলেন, ‘আজ আমাদের মহানায়ক মান্নার জন্মদিন। আপনারা সবাই ওনার জন্য দোয়া করবেন। এই রকম একটি আয়োজন পাবনায় করার কথা ছিল। তবে লকডাউনের জন্য পুলিশ করতে দেয়নি। তবে আমরা আমাদের এ ধরনের কার্যক্রম চালিয়ে যাব।’

বৈশাখী নিউজফাজা