চ্যাম্পিয়ন্স লিগে রাতে চেলসি-রিয়াল ফাইনালে ওঠার লড়াই

চ্যাম্পিয়ন্স লিগের ২য় দল হিসেবে ফাইনালে ওঠার লড়াইয়ে রাতে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ ও চেলসি। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে কে হবে সিটির প্রতিপক্ষ? সেই পরীক্ষা দিতে দিতে প্রস্তুত সর্বোচ্চ ১৩বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। গ্যালাক্টিকোদের জন্য ঘরের মাঠ সাজিয়ে বসে আছে চেলসি। ম্যাচ শুরু হবে রাত ১টায়।

ফাস্ট লেগের ম্যাচটা শেষ হয়েছিল ১-১ গোলের সমতায়। ম্যাচ ছিল রিয়ালের মাঠে তাই স্কোরলাইন সমানে সমান হলেও লাভের পাল্লাটা ব্লুদের দিকেই ভারি। কারণ ওদের হাতে আছে মহামূল্যবান একটা অ্যাওয়ে গোল।

রাতের ম্যাচটা যদি গোলশূণ্য ড্রতেও শেষ হয় তবে চ্যাম্পিয়ন্স লিগের সেমি থেকেই এবার বিদায় নিতে হবে চ্যাম্পিয়ন্সলিগের সফলতম দলটাকে। তবে ২-২ ড্র করলে আবার বাদ যাবে চেলসি।

এ নিয়ে পঞ্চমবার রিয়ালের মুখোমুখি হতে যাচ্ছে চেলসি এফসি। স্প্যানিশ ক্লাবটার বিপক্ষে কখনোই হারের অভিজ্ঞতা নাই ব্লুদের। আগের চার ম্যাচের ২টা জয় বাকি দুইটা হয়েছে ড্র। আর ইউরোপিয়ান কম্পিটিশনে প্রথমবার রিয়ালকে আতিথ্য দিচ্ছে ইংলিশ ক্লাবটা।

অতীতে চেলসির বিপক্ষে জয়ের অভিজ্ঞতা নাই রিয়ালের তাই, অ্যাওয়ে ম্যাচে কিছুটা হলেও পিছিয়ে থাকবে স্প্যানিশ জায়ান্টরা। তার ওপর ভাসকুয়েজ, ভারান আর কারবাহাল রয়েছেন আনফিট। তবে ওদের জন্য বড় স্বস্তির খবর ফিট হয়ে গেছে ক্যাপ্টেন রামোস।

বৈশাখী নিউজজেপা