পাসপোর্ট অফিসের ১৩ দালাল আটক

আপডেট: June 15, 2021 |

রাজধানীতে দ্রুত পাসপোর্ট পাইয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে ভুক্তভোগীদের কাছ থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে দালাল চক্রের ১৩ সদস্যকে আটক করা হয়েছে।

সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে থেকে তাদেরকে আটক করা হয়। আটকের পর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদেরকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছে র‍্যাব-২।

দণ্ডপ্রাপ্তরা হলেন- তুহিন শেখ (৫৫), মো. সোহাগ (৩৫), মো. মেহেদী হাসান হান্নান (৩৮), মো. নুরুজ্জামান (৪০), মো. সেলিম (৪০), মো. ইমদাদ হোসেন (৩২), মো. সুমন (২০), আবুল খায়ের (৩৮), মো. জসিম উদ্দিন (৩৪), মো. সুমন কাজী (৪০), মো. দারোগালী (৪৫), খোরশেদ আলী (৩০) ও মো. সোহেল রানা (৩৯)।

সোমবার রাতে র‍্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. ফজলুল হক এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে একটি সংঘবদ্ধ দালাল চক্র অল্প সময়ে পাসপোর্ট করে দেওয়ার প্রলোভন দেখানোসহ বিভিন্ন কৌশলে ভুক্তভোগীদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিতো। এরপর তাদের পাসপোর্ট না দিয়ে প্রতারণা করতো চক্রটি। এমনকি পাসপোর্ট ফি জমা দেয়ার কথা বলে টাকা নিয়ে পালিয়ে যাওয়া, ভুয়া সিল, সত্যায়ন, জাল ব্যাংক ভাউচার প্রদান, ভুয়া চিঠিপত্র তৈরি করা, ভুয়া পাসপোর্ট প্রদান করে পাসপোর্ট প্রত্যাশীদের হয়রানি করে আসছিল তারা। এসব অভিযোগের ভিত্তিতে আগারগাঁও পাসপোর্ট অফিসের সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত অভিযান চালিয়ে দালাল চক্রের ১৩ সদস্যকে আটক করা হয়েছে।

ফজলুল হক আরো বলেন, অভিযান শেষে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দালাল চক্রের ১৩ সদস্যকে বিভিন্ন অংকের অর্থদণ্ড ও বিভিন্ন মেয়াদের কারাদণ্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্তদের মধ্যে ৬ জনকে ১ মাস করে কারাদণ্ড এবং ৭ জনকে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর