ইউরোর কোয়ার্টারে ইতিহাস গড়েছিল ডেনমার্ক

আপডেট: June 27, 2021 |

ইউরোর শেষ ষোলোয় জোড়া গোল করলেন ক্যাসপার ডলবার্গ। জালের দেখা পেয়েছেন জোয়াকিম মাহলে ও ব্রাথওয়েটও। এতে ওয়েলসের বিপক্ষে দারুণ জয় পেয়েছে ডেনমার্ক।

শেষ ষোলোর প্রথম ম্যাচে শনিবার (২৬ জুন) রাতে ওয়েলসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ক্যাসপার হিউয়েলম্যান্ডের শিষ্যরা।

আমস্টারডাম এরিনায় ম্যাচের ৮ মিনিটের মাথায় ওয়েলসের পোস্ট লক্ষ্য করে শট নেন ডলবার্গ। শট লক্ষ্যভ্রষ্ট হয়। দুই মিনিট পর ডেনমার্কের পোস্ট লক্ষ্য করে শট নেন গ্যারেথ বেল। যদিও টার্গেট মিস করেন তিনি। এর দুই মিনিট পর ফের ডেনমার্কের শেষ রক্ষণ ভেদ করার চেষ্টা করেন বেল। কিন্তু তার বাঁ-পায়ের শট মাঠের বাহিরে চলে যায়।

১৮ মিনিটের জেমসের শট প্রতিহত করেন ‘চীনের প্রাচীর’ হয়ে দুর্গ আগলানো ড্যানিশ গোলরক্ষক ক্যাসপার স্কিমাইচেল। ম্যাচের ২৬তম মিনিটে ওয়েলসের জো রডন হলুদ কার্ড দেখেন।

এক মিনিট পরেই ক্যাসপার ডলবার্গের গোলে এগিয়ে যায় ডেমনার্ক। ড্যামসগার্ডের পাস থেকে ওয়েলসের জালে বল জড়ান তিনি। ৩২তম মিনিটে ডলবার্গের শট প্রতিহত করেন ওয়ার্ড। ৪০তম মিনিটে ওয়েলসের কিয়েফার মুর হলুদ কার্ড দেখেন।

এরপর ৪০তম মিনিটে চোটের জন্য মাঠ ছাড়েন ওয়েলসের রবার্টস। মাঠে নামেন উইলিয়ামস। ১-০ স্কোরলাইনে শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়ান ক্যাসপার ডলবার্গ। ম্যাচরে ৪৮তম মিনিটে ওয়েলসের জালে দ্বিতীয়বার বল জড়ান তিনি।

৫ মিনিট পর গোলের চেষ্টায় মরিয়া গ্যারেথ বেল শট নেন ডেনমার্কের পোস্ট লক্ষ্য করে। যদিও শট লক্ষ্যভ্রষ্ট হয়। ৬০তম মিনিটে ওয়েলস জো মরেলকে তুলে নিয়ে হ্যারি উইলসনকে মাঠে নামায়। ডেনমার্কও জোড়া পরিবর্তন করে। থমাসের বদলে মাঠে নামেন জেনসেন আর ড্যামসগার্ডের বদলে মাঠে নামেন ক্রিস্টিয়ান নরগার্ড।

এর এক মিনিট পর ভেস্তেরগার্ডের শট প্রতিহত করেন ওয়ার্ড। ম্যাচে জোড়া গোল করা ডলবার্গকে ৬৯তম মিনিটে তুলে নিয়ে আন্দ্রেয়াজকে মাঠে নামায় ডেনমার্ক।

ম্যাচের ৭৭তম মিনিটে জেনসের বদলে নিকোলাই ও সাইমনের বদলে অ্যান্ডারসেনকে মাঠে নামায় ডেনমার্ক। এক মিনিট পর মুরের বদলে রার্বাটস ও জেমসের বদলে ব্রুকসকে মাঠে নামায় ওয়েলস। দুই মিনিট পর হলুদ কার্ড দেখেন ওয়েলসের ডেভিড ব্রুকস। এক মিনিট পর ব্রাথওয়েটের শট লক্ষ্যভ্রষ্ট। ক্রসবারের উপর দিয়ে উড়ে যায় বল।

ম্যাচের ৮৮তম মিনিটে জেনসেনের পাস থেকে গোল করেন জোয়াকিম মাহলে। এতে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় ডেনমার্ক। দুই মিনিট পর লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ওয়েলসের হ্যারি উইলসন।

যোগ করা সময়ে কর্নেলিউসেক পাস থেকে ওয়েলসের জালে বল জড়ান ব্রাথওয়েট। ৪-০ গোলে এগিয়ে যায় ডেনমার্ক। এতে দারুণ জয় দিয়েই কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল ড্যানিশরা। আর বেলের একাধিক লক্ষ্যভ্রষ্ট শটে হেরে গেল রব পেইজের শিষ্যরা।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর