বল দিয়ে পারলে কিছু করো, মুজারাবানিকে তাসকিন

আপডেট: July 9, 2021 |

হারারে টেস্টের দ্বিতীয় দিনে মাহমুদউল্লাহ ও তাসকিন আহমেদের দুর্দান্ত জুটিতে দলীয় সংগ্রহ বড় করেছে বাংলাদেশ। বুক চিতিয়ে ব্যাটিং করে ক্যারিয়ারের প্রথম টেস্ট ফিফটি করেছেন তাসকিন। জিম্বাবুয়ের পেসারদের বিরুদ্ধে যেভাবে তিনি দাঁড়িয়ে ছিলেন, তা এক দৃষ্টান্ত। তবে ব্যাটিংয়ের বাইরেও তিনি যে লড়াই করতে পারেন, তা দেখালেন দিনের দ্বিতীয় ওভারে।

ইনিংসের ৮৫তম ওভারের চতুর্থ বলের ঘটনা। ব্লেসিং মুজারাবানির অফস্টাম্পের বাইরে দিয়ে বাউন্সার ছেড়ে দিলেন তাসকিন। তারপর হাত ঘুরিয়ে, কোমর দুলিয়ে নাচের ভঙ্গি করলেন। বিষয়টা ভালো লাগেনি মুজারাবানির। কারণ আগের বলেই তাসকিন দৃষ্টিনন্দন অফ ড্রাইভে ৃ একটি বাউন্ডারি মারেন। পরেরবার বাংলাদেশি ব্যাটসম্যান নেচে যেন বললেন, ‘আমাকে ফেরাতে হলে সেরাটা করো।’

তার দিকে তেড়ে গেলেন মুজারাবানি। তাসকিনও ছেড়ে দেওয়ার পাত্র নয়। হেলমেট মুজারাবানির মুখে লাগিয়ে লেগে গেলেন ঝগড়া। টিভিতে সেই দৃশ্য ধরা পড়লেও বোঝা যায়নি মুজারাবানি ও তাসকিনের মধ্যে কী তর্কযুদ্ধ হয়েছে। তবে এই ভিডিও ভাইরাল হয়েছে ফেসবুকে। তাসকিনের নাচে মুগ্ধতা প্রকাশ করেছেন অনেকে।

মাঠে আসলে কী হয়েছিল দিনের খেলা শেষে জানালেন তাসকিন। গণমাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় তাসকিন বলেন, ওরা (জিম্বাবুয়ের পেসাররা) আমাকে আক্রমণ করার চেষ্টা করছিল। বাউন্সার মারার চেষ্টা করছিল। ভালো জায়গায় বল করছিল। আমি ভালো সামালও দিচ্ছিলাম। বিরক্ত হয়ে বেশ কয়েকবার গালিও দিয়েছে। তৃতীয়বার যখন গালি দিয়েছিল, তখন আমিও তেড়ে গিয়েছিলাম। বলছিলাম, ‘আমাকে কেন গালি দিচ্ছ, বল দিয়ে পারলে কিছু করো?’ এটাই। আর কিছু না।

হারারেতে আজ ব্যাটসম্যান হিসেবে আত্মপ্রকাশ হয়েছে তাসকিনের। ৭৫ রানের ইনিংসটি তাকে নতুন উচ্চতায় নিয়ে যাবে বলে বিশ্বাস করেন। ভবিষ্যতে আরও ভালো করার অনুপ্রেরণা পাচ্ছেন। তবে ফিল্ডিং কোচ রায়ান কুকের প্রতি বাড়তি কৃতজ্ঞতা তার। কেন? উত্তরটা তাসকিনের মুখ থেকেই জানুন, আমাদের বোলারদের ব্যাটিংয়ের জন্য উৎসাহ দেন আমাদের ফিল্ডিং কোচ রায়ান কুক।

শেষ সিরিজে তিনি বলেছিলেন এবার যেন আমি আসার সময় ব্যাটিং স্পাইক কিনে নিয়ে আসি। সাধারণত বোলাররা বোলিং বুট পরেই ব্যাটিং করি। ব্যাটিং বুট পরেই এবার নেমেছি। কোচ খুশিও হয়েছিল। আজ আসার সময় তিনি বলছিলেন, দেখেছ, ব্যাটিংয়ে নামার সময় তুমি ব্যাটসম্যানই। তাকে অসংখ্য ধন্যবাদ আমাকে ব্যাটিংয়ের জন্য পুশ করায়।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর