ক্যারিবীয়দের বোলিং তান্ডবে বিধ্বস্ত অস্ট্রেলিয়া

আপডেট: July 10, 2021 |

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দেখা মিললো এক অন্য চেহারার অস্ট্রেলিয়ার। দুই ইনিংসের শুরুতে দারুণ কর্তৃত্ব দেখানোর পরও বিব্রতকর ব্যাটিংয়ে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে অজিদের। এতে করে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে পিছিয়ে পড়লো অ্যারন ফিঞ্চের দল।

শনিবার (১০ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৫টায় শুরু হওয়া এই ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে খেলতে নেমে ১৬ ওভারে ১২৭ রান না তুলতেই গুটিয়ে যায় সফরকারীরা।

অথচ অজিরা ছিল চালকের আসনে। টার্গেটে খেলতে নেমে ৮ ওভার শেষ না হতে ৮৯ রান স্কোরবোর্ডে জমা হয়। এরপরেই শুরু হয় ব্যাটিং বিপর্যয়। ১২৭ পর্যন্ত আসতে আসতে নেই বাকি উইকেটগুলো। ১১৭ থেকে ১২৭ মাত ১০ রানের মধ্যে পড়েছে ৫ উইকেট। ৫টি চার ও ২টি ছয়ে ৩১ বলে সর্বোচ্চ ৫১ রান করেন মিচেল মার্শ।

ম্যাথু ওয়েড ঝড়ো শুরু করলেও (১৪ বলে ৩৩) আরেক ওপেনার অ্যারন ফিঞ্চ (৪) ছিলেন ব্যর্থ। ময়জেস হ্যানরিক (১৬) ও ড্যান ক্রিস্টিয়ান ছাড়া (১০) অজিদের ৭ ব্যাটসম্যান দেখেননি দুই অঙ্কের মুখ দেখেননি।

উইন্ডিজের হয়ে ৪ ওভারে ২৬ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন ম্যাককয়। তার হাতে ওঠে ম্যাচসেরার পুরষ্কার। ক্যারিয়ার সেরা বোলিং করেন হ্যাইডেন ওয়ালশ। তিনি ৪ ওভারে ২৩ রান দিয়ে নেন ৩ উইকেট।

এর আগে ব্যাটিং করতে নেমে শুরুতে সুবিধা করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ৫০ রান আসতেই দলটি খেলে ৫৯ বল! শেষ পর্যন্ত অ্যান্দ্রে রাসেলের ২৮ বলে ৫১ রানের ঝড়ে ১৪৫ রান করতে পারে। রাসেলের ইনিংসটি সাজানো ছিল ৩টি চার ও ৫টি ছয়ে। এ ছাড়া ২৮ বলে ২৭ রান করেন ল্যান্ডল সিমন্স। অজিদের হয়ে ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন জস হ্যাজলউড।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর