কোপা আমেরিকার সেরা একাদশে আর্জেন্টিনার ৪, ব্রাজিলের ৩

আপডেট: July 14, 2021 |

কোপা আমেরিকার শিরোপা উঁচিয়ে ধরে বহুদিনের আক্ষেপ দূর করেছে আর্জেন্টিনা। দেশটিতে চলছে উৎসব। খেলোয়াড়রাও সময় কাটাচ্ছেন বেশ আনন্দে। তাদের এই খুশি আরও বেড়ে যাওয়ারই কথা। কোপা আমেরিকার সেরা একাদশে যে জায়গা পেয়েছেন আলবিসেলেস্তেদের চার ফুটবলার।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হওয়া আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি আছেন অনুমিতভাবেই। টুর্নামেন্টের সর্বোচ্চ গোল ও অ্যাসিস্ট দাতাও তিনি। তার সঙ্গে আলবিসেলেস্তেদের ফাইনালে ওঠানোর নায়ক গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজও আছেন একাদশে।

এই দুজনের সঙ্গে আছেন মিডফিল্ডার রদ্রিগো ডি পল। সদ্য অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দেওয়া এই ফুটবলারের কোপার পারফরম্যান্স বেশ প্রশংসা কুড়িয়েছে। এ ছাড়া আছেন ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো। যদিও ইনজুরির কারণে টুর্নামেন্টের অর্ধেক সময় মাঠের বাইরে ছিলেন তিনি।

আর্জেন্টিনার চার ফুটবলারের সঙ্গে একাদশে জায়গা পেয়েছেন ব্রাজিলের তিনজন। ডিফেন্ডার মার্কুইনিস, মিডফিল্ডার ক্যাসেমিরো ও নেইমার জুনিয়রকে রাখা হয়েছে এই একাদশে।

এ ছাড়া কলম্বিয়া, পেরু, চিলি ও ইকুয়েডরের একজন করে ফুটবলার জায়গা পেয়েছেন একাদশে।

কোপা আমেরিকার সেরা একাদশ

এমিলিয়ানো মার্টিনেজ (আর্জেন্টিনা), ইসলা (চিলি), রোমেরো (আর্জেন্টিনা), মার্কুইনিস (ব্রাজিল), পারভিস এস্তুপিয়ান (ইকুয়েডর); ইউতোন (পেরু), ক্যাসেমিরো (ব্রাজিল), ডি পল (আর্জেন্টিনা), দিয়াজ (কলম্বিয়া), নেইমার (ব্রাজিল), মেসি (আর্জেন্টিনা)।

বৈশাখী নিউজ/ ফাজা

Share Now

এই বিভাগের আরও খবর