৪ রানে শেষ ম্যাচে সান্তনার জয় পেল অস্ট্রেলিয়া

আপডেট: July 15, 2021 |

 

টানা তিন ম্যাচ পরাজয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ আগেই হেরেছে অস্ট্রেলিয়া। চতুর্থ টি-টোয়েন্টিতে ক্যারিবিয়ানদের ওপর আহত সিংহের মতো ঝাঁপিয়ে পড়লো অস্ট্রেলিয়া। মিচেল মার্শের ক্যারিয়ার সেরা ব্যাটিং-বোলিংয়ে ৪ রানে জিতেছে তারা।

টানা চতুর্থ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ম্যাথু ওয়েড (৫) দ্রুত ফিরে গেলেও ফিঞ্চ ও মার্শের ১১৪ রানের দুর্দান্ত জুটিতে ৬ উইকেটে ১৮৯ রান করে সফরকারীরা। হেইডেন ওয়ালশের কাছে উইকেট হারানোর আগে ফিঞ্চ ৩৭ বলে ৫ চার ও ৩ ছয়ে ৫৩ রান করেন।

দলকে ১৬৬ রানে রেখে বিদায় নেন মার্শ। ৪৪ বলে চারটি ৪ ও ছয়টি ৬ মেরে ক্যারিয়ার সেরা ৭৫ রান করেন তিনি। ক্যারিবিয়ানদের পক্ষে ওয়ালশ সর্বোচ্চ ৩ উইকেট নেন।

লক্ষ্যে নেমে দুরন্ত শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। পঞ্চম ওভারের এক বল বাকি থাকতে আউট হন এভিন লুইস। ততক্ষণে দলীয় রান ৬২, যাতে এই ওপেনার ১৪ বলে করেন ৩১ রান।

ক্রিস গেইল (১) ও আন্দ্রে ফ্লেচারের (৬) কাছ থেকে উপযুক্ত সঙ্গ না পেলেও লেন্ডল সিমন্স দুর্দান্ত ব্যাটিং চালিয়ে যান। অবশেষে তাকে মাঠছাড়া করেন মার্শ। ৪৮ বলে ১০ চার ও ২ ছয়ে ৭২ রান করেন সিমন্স। আগের বলেই নিকোলাস পুরানকে আউট করেন মার্শ।

সিমন্স বিদায় নিলেও ফ্যাবিয়ান অ্যালেনকে সঙ্গে নিয়ে দলকে জয়ের পথে রেখেছিলেন আন্দ্রে রাসেল। ১৯তম ওভারের শেষ বলে অ্যালেনকে (১৪ বলে ২৯ রান) আউট করে ব্রেক থ্রু আনেন রিলি মেরেডিথ।

জিততে উইন্ডিজের শেষ ওভারে দরকার ছিল ১১ রান। স্ট্রাইকে ছিলেন রাসেল, তার সঙ্গী ওয়ালশ। রান ঠেকানোর দায়িত্ব পড়ে গত তিন ম্যাচে রান খরচ করে সমালোচিত মিচেল স্টার্ক। তার প্রথম পাঁচ বলে রানই নিতে পারেননি রাসেল। বাউন্ডারি মারার ইচ্ছা ছিল তার, কিন্তু পারেননি। এমনকি স্ট্রাইকও বদলাননি। শেষ বলে ছক্কা মারলেও তা ছিল কেবল সান্ত্বনা। ১৩ বলে ২৪ রানে খেলছিলেন রাসেল।

ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেটে ১৮৫ রানে থামে। বল হাতে ৪ ওভারে ২৪ রান খরচ করে ৩ উইকেট নেন মার্শ। ম্যাচসেরাও হয়েছেন তিনি।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর