নিউজিল্যান্ড সিরিজেই ফিরছেন তামিম!

আপডেট: August 15, 2021 |

জিম্বাবুয়ে সফরের পরই হাঁটুর চোটের কারণে দুই মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন তামিম ইকবাল। যদিও আসন্ন নিউজিল্যান্ড সিরিজে এই বাঁহাতি ওপেনারকে ফেরানোর পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরই মধ্যে চার সপ্তাহের পুনর্বাসন শেষ করেছেন তামিম।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আমাদের স্কোয়াডে যেহেতু নতুন, পুরনো খেলোয়াড়েরাও যুক্ত হচ্ছে। এখানে মুশফিক, লিটন আসবে, শোনা যাচ্ছে হয়তো তামিম ইকবালও… ফিটনেসেরও থাকার ব্যাপার আছে। যদি ঠিক থাকে সেও কন্টাক করার চেষ্টা করছে যতটুকু আমি কথা শুনেছি।’

সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়া সিরিজে তামিমকে ছাড়াই খেলেছে বাংলাদেশ। এই সিরিজে অজিদের বিপক্ষে ৪-১ ব্যবধানে জিতেছে টাইগাররা। তামিমের সঙ্গে এই সিরিজে খেলননি মুশফিকুর রহিমও। এই দুই তারকা ক্রিকেটারের শূন্যতা একেবারেই টের পেতে দেননি সাকিব আল হাসান-আফিফ হোসেনরা।

যদিও বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য দ্বিতীয় সারির দল ঘোষণা করে আলোচনার জন্ম দিয়েছে নিউজিল্যান্ড। আসন্ন বাংলাদেশ সফরে দলটির সঙ্গে আসছেন না কোনো বিশ্বকাপ স্কোয়াডের কোনো ক্রিকেটার। কিউইদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ১ সেপ্টেম্বর। পরের চারটি ম্যাচ যথাক্রমে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। সব ম্যাচ হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। ম্যাচগুলো শুরুর সময় এখনও চূড়ান্ত হয়নি।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর