ডর্টমুন্ডকে হারিয়ে জার্মান সুপার কাপ বায়ার্নের

আপডেট: August 18, 2021 |

জার্মান সুপার কাপে চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন মিউনিখ। রবার্ট লেভানদোভস্কির জোড়া গোলে বরুশিয়া ডর্টমুন্ডকে ৩-১ গোলে হারিয়েছে বাভারিয়ানরা। সুপার কাপের ইতিহাসে বায়ার্নের এটি টানা দ্বিতীয় ও রেকর্ড নবম শিরোপা।

মঙ্গলবার (১৭ আগস্ট) রাতে সিগনাল ইদুনা পার্কে লেভানদোভস্কির দুই অর্ধের দুই গোলের মাঝে জালের দেখা পান টমাস মুলার। ডর্টমুন্ডের একমাত্র গোলটি করেন মার্কো রয়েস।

ম্যাচের শুরুর দিকে বল দখলে ডর্টমুন্ড সামান্য এগিয়ে থাকলেও বায়ার্নের আক্রমণ তুলনামূলক গোছালো ছিল। এর ফলে ৪১ মিনিটে লেভানদোভস্কি গোল করে বায়ার্নকে এগিয়ে নেন। সের্গে জিনাব্রির বাড়ানো ক্রসে ছুটে গিয়ে হেডে বল জালে জড়ান লেভানদোভস্কি।

তবে এর আগে একবার জালে বল পাঠিয়েছিল ডর্টমুন্ড; তবে অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়। ফলে প্রথমার্ধে ১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বায়ার্ন।

বিরতি থেকে ফেরার ৪ মিনিট না যেতেই বায়ার্নকে ফের উল্লাসে ভাসান টমাস মুলার। এরপর দুই দলের হাড্ডাহাড্ডি লড়াইয়ের ৬৪ মিনিটের সময় একটি গোল শোধ করেন ডর্টমুন্ডের মার্কো রেউস।

কিন্তু গোল শোধে মরিয়া ডর্টমুন্ড আরও এক গোল খেয়ে বসে। ৭৪ মিনিটে সেই লেভানডোভস্কির পা থেকেই গোলটি পায় বায়ার্ন। সাবেক ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে লেভানদোভস্কির এটি ২৪তম গোল। ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত বরুশিয়া ডর্টমুন্ডে কাটিয়েছিলেন এই পোলিশ স্ট্রাইকার।

শেষপর্যন্ত ৩-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছেড়েছে বায়ার্ন। এর মধ্য দিয়ে কোচ জুলিয়ান নাগেলসম্যান দায়িত্ব নেয়ার পর প্রথম জয়ের স্বাদ পেল বায়ার্ন।

মাত্র ২৯ বছর বয়সে প্রধান কোচ হিসেবে পথচলা শুরু হওয়া নাগেলসম্যানের কোচিং ক্যারিয়ারেও এটা প্রথম শিরোপা। এর আগে প্রীতিম্যাচ থেকে শুরু করে বুন্দেস লিগার উদ্বোধনী ম্যাচেও জয়ের স্বাদ থেকে বঞ্চিত হন নতুন এই বাভারিয়ান কোচ।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর