একই দিনে মারা গেলেন মালয়ালাম অভিনেত্রী ও পরিচালক!

আপডেট: May 7, 2024 |

একই দিনে মারা গেলেন অভিনেত্রী ও পরিচালক। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ভারতীয় সিনে-ইন্ডাস্ট্রিতে। শোকের ছায়া নেমে এসেছে সেখানে। একই দিনে একসঙ্গে দু-দুটি দুঃসংবাদে মন খারাপ পুরো দক্ষিণ ভারতীয় সিনে-ইন্ডাস্ট্রিতে।

মারা গেছেন মালয়ালাম অভিনেত্রী কনকলতা (৬৩) ও পরিচালক-চিত্রনাট্যকার হরিকুমার (৬৮)।
দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে লড়াই করার পর সোমবার (৬ মে) সন্ধ্যায় তিরুবন্তপুরমের এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় হরিকুমারের। এই শোক সামলে ওঠার আগেই এদিন মালয়ালাম অভিনেত্রী কনকলতার মৃত্যুর খবর মিলেছে। তিরুবন্তপুরমে নিজের বাড়িতেই শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

জানা যায়, ২০২১ থেকেই অভিনেত্রী পারকিনসন ও স্মৃতিভ্রষ্টতার সঙ্গে লড়াই করছিলেন। কিছুদিন ধরে তাঁর পরিস্থিতি আরো খারাপ হয়। সম্প্রতি অভিনেত্রীর বোন বিজয়াম্মা যখন এক সাক্ষাৎকারে পুরো বিষয়টি জানান। বিজয়াম্মা জানান, ২০২১ সালের আগস্টে কনকলতার এ দুই রোগের লক্ষণগুলো দেখা যায়।

তখন থেকেই তাঁর স্বাস্থ্যের অবনতি হচ্ছিল।
২০০৫ সালে কনকলতার বিবাহবিচ্ছেদ হয়, তবে অভিনেত্রীর কোনো সন্তান নেই। কনকলতার জন্ম ১৯৬০ সালে। স্কুলজীবনের পড়াশোনা শেষ করেই তিনি অভিনয় দুনিয়ায় পা রাখেন, শুরুর দিকে তাঁকে নাটকের মঞ্চে দেখা যেত। এরপর ১৯৮০ সালে উনার্থ প্যাটের হাত ধরে প্রথম সিনেমার দুনিয়ায় পা রাখেন।

যদিও সেই ছবিটি দিনের আলো দেখতে পায়নি। পরে ১৯৮২ সালে ‘চিল্লু’ ছবিতে তাঁকে প্রথমবার দেখা যায়। কনকলতা মালয়ালাম ও তামিল মিলিয়ে মোট ৩৫০টি ছবিতে অভিনয় করেছেন।
অন্যদিকে, ১৯৮১ সালে ‘আম্বাল পুভু’ ছবির মাধ্যমে পরিচালনায় আত্মপ্রকাশ করেন হরিকুমার। তিনি মোট ১৮টি ছবি পরিচালনা করেন। ১৯৯৪ সালে এম টি বাসুদেবন নায়ারের লেখা ‘সুকৃতাম’ ছবিটি সমালোচকদের প্রশংসা অর্জন করে এবং শ্রেষ্ঠ মালয়ালম ছবি হিসেবে জাতীয় পুরস্কার জিতে নেয়।

Share Now

এই বিভাগের আরও খবর