নারী পাচার : আজম খানের জামিন স্থগিতই থাকছে

আপডেট: September 5, 2021 |

চাকরির প্রলোভন দেখিয়ে নারীদের সংযুক্ত আরব আমিরাতে পাচারের অভিযোগে গ্রেফতার আজম খানের জামিন স্থগিতই থাকছে। হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করে চেম্বার আদালত যে সিদ্ধান্ত দিয়েছিলেন, সেটিই বহাল রেখেছেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ভার্চুয়াল আপিল বেঞ্চ।

হাইকোর্টের জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন নিষ্পত্তি করে আজ রবিবার এ আদেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত।

সেই সঙ্গে খারিজ করা হয়েছে চেম্বার আদালতের জামিন স্থগিতের আদেশ বাতিল চেয়ে আজম খানের করা আবেদন।

রাষ্ট্রপক্ষে এদিন আপিল বিভাগে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। আজম খানের পক্ষে ছিলেন আইনজীবী জয়নুল অবেদীন।

বিশ্বজিৎ দেবনাথ পরে সাংবাদিকদের বলেন, গ্রেফতারের পর আজম খানের বিরুদ্ধে যে মামলা হয়েছে, সে মামলায় ভিকটিমরা এসে জবানবন্দি দিয়েছেন ম্যাজিস্ট্রেটের কাছে। এই আজম খানকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট। তার বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আবেদন করেছিল। সে আবেদনটি নিষ্পত্তি করে জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ।

নিয়মিত জামিন প্রশ্নে রুল জারি করে গত ১৯ জুলাই আজম খানকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন হাইকোর্ট। ওই জামিন আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করে।

চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান গত ২৭ জুলাই আজম খানের জামিন স্থগিত করে রাষ্ট্রপক্ষের আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠান।

এদিকে চেম্বার আদালতের আদেশ বাতিল চেয়ে আবেদন করেন আজম খানের আইনজীবী। রবিবার দুটি আবেদনের শুনানি শেষে স্থগিতাদেশ বহাল রাখেন আপিল বিভাগ।

আজম খানের আইনজীবী জয়নুল অবেদীন বলেন, ‘জামিন স্থগিত থাকবে। রুল শুনানি হয়ে বিষয়টি চূড়ান্ত হবে।’

চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে দুবাইয়ে পাচার করে ‘যৌনকর্মে বাধ্য করার’ অভিযোগে গত বছর দেশে তিনজনকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরে ওই বছরের ১২ জুলাই সিআইডি সংবাদ সম্মেলন করে জানায়, গ্রেফতার তিনজনের মধ্যে ৪৫ বছর বয়সী মো. আজম খান এই চক্রের ‘হোতা’। ৪৫ বছর বয়সী আলামিন হোসেন ডায়মন্ড এবং ৩৫ বছর বয়সী আনোয়ার হোসেন ময়না তার সহযোগী।

সিআইডির ডিআইজি ইমতিয়াজ আহমেদ সেদিন বলেছিলেন, দুবাইয়ের ফরচুন পারল হোটেল অ্যাণ্ড ড্যান্স ক্লাব, হোটেল রয়্যাল ফরচুন, হোটেল ফরচুন গ্র্যান্ড এবং হোটেল সিটি টাওয়ারের অন্যতম মালিক এই আজম খান।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর