‘মানকাড’ বিতর্ক নিয়েই শেষ ম্যাচে নামছে বাংলাদেশ-আফগান

আপডেট: September 19, 2021 |

পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে আজ রোববার আফগান যুবাদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। প্রথম চার ম্যাচ শেষে সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে স্বাগতিকরা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ পঞ্চম ও শেষ ম্যাচ জিতে সিরিজ ৪-১ ব্যবধানে শেষ করতে চায় টাইগার যুবারা।

সিরিজের প্রথম তিন ম্যাচেই জিতে নেয় বাংলাদেশের যুবারা। প্রথম ম্যাচটি ১৬ রানে, দ্বিতীয়টি ৩ উইকেটে এবং তৃতীয়টি ১২১ রানে জিতেছিলো বাংলাদেশ। ফলে দুই ম্যাচ বাকী রেখেই সিরিজ জয় নিশ্চিত করে স্বাগতিকরা।

তবে চতুর্থ ম্যাচে এসে সিরিজের প্রথম জয় পায় আফগানিস্তান। ১৯ রানে ম্যাচ জিতে তারা। ঐ ম্যাচে ‘মানকাড’ কাণ্ডের কারণে শেষ ম্যাচে আত্মবিশ্বাস পাচ্ছে বাংলাদেশ দল। আজ সকাল ৯টায় শুরু হবে ম্যাচটি।

ওই ম্যাচে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২১০ রান করেছিলো বাংলাদেশ। এরপর ৪৪.২ ওভারে ১৯১ রান করে অলআউট হয় বাংলাদেশ।

বাংলাদেশের ব্যাটিং ইনিংসে শেষ ব্যাটসম্যান হিসেবে নন-স্ট্রাইক প্রান্তে ছিলেন মুশফিক হাসান। আর তখনই দুভার্গ্যক্রমে ঘটে যায় ‘মানকাড’ কাণ্ড। ‘মানকাড’ আউট হন মুশফিক। তবে অন্যপ্রান্তে আত্মবিশ্বাসের সঙ্গেই ব্যাট করে দলকে টানা চতুর্থ জয়ের দিকেই নিয়ে যাচ্ছিলেন তাহজিবুল ইসলাম। শেষ পর্যন্ত ৭৫ বলে অনবদ্য ৫০ রান করে অপরাজিত থাকেন এই উইকেট কিপার ব্যাটসম্যান।

একইসঙ্গে ‘মানকাড’ কাণ্ডের কারণে আফগানিস্তানকে হোয়াইটওয়াশের সুযোগ হাতছাড়া হয় বাংলাদেশের।

এদিকে, পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে দু’দল ২২ সেপ্টেম্বর থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হবে একটি চারদিনের ম্যাচে।

বৈশাখী নিউজ/ ফাজা

Share Now

এই বিভাগের আরও খবর