আটলেটিকোর মাঠে হারল বার্সা

আপডেট: October 3, 2021 |

প্রথমার্ধে দুই গোল হজম করা বার্সেলোনা পারল না পাল্টা জবাব দিতে। বল দখলে আধিপত্য করলেও ধারহীন আক্রমণে কেবল হতাশাই বাড়াল তারা। আধিপত্য ধরে রেখে অনায়াস জয় তুলে নিল আটলেটিকো মাদ্রিদ। ওয়ান্দা মেত্রোপলিতানোয় শনিবার রাতে লা লিগার ম্যাচে ২-০ গোলে জিতেছে দিয়েগো সিমেওনের দল।

সাম্প্রতিক পারফরম্যান্স ও শক্তির বিবেচনায় আগে থেকেই ফেভারিট ধরা হচ্ছিল আটলেটিকোকে। তবে মাঠের লড়াই শুরুতে অতটা একপেশে হয়নি। বল দখলে এগিয়ে ছিল বার্সেলোনা, যদিও তাদের আক্রমণ ছিল ধারহীন। ৮ মিনিটে লিমাঁর ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট পোস্টের বাইরে দিয়ে যাওয়ার পর ১৭ মিনিটে জোয়াও ফেলিক্সের শটও অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

মাঝমাঠ থেকে দারুণ দুই পাসে গড়া আক্রমণে ২৩তম মিনিটে এগিয়ে যায় আতলেতিকো। ফেলিক্সের বাড়ানো বল ধরে লুইস সুয়ারেস রক্ষণচেরা পাস বাড়ান ডি-বক্সে। আর ফাঁকায় বল পেয়ে প্রথম ছোঁয়ায় কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন ফরাসি মিডফিল্ডার লিমাঁ। ৪ মিনিট পর পাল্টা আক্রমণে সমতায় ফিরতে পারতো বার্সেলোনা। তবে ডি-বক্সের মুখ থেকে ফিলিপে কৌতিনিয়োর নিচু শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

পরের মিনিটেই ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ নষ্ট করেন সুয়ারেস; ফেলিক্সের পাস বক্সে ফাঁকায় পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন সাবেক বার্সেলোনা তারকা।

৪৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করা গোলেও বার্সেলোনার রক্ষণভাগের দীনতা ফুটে ওঠে। মাঝমাঠের অনেক আগে থেকে এবারও দুই পাসে গড়া আক্রমণে বল জালে পাঠিয়ে সফরকারীদের স্তব্ধ করে দেন সুয়ারেস।

ফেলিক্সের বাড়ানো বল ধরে লিমাঁ কিছুটা এগিয়ে ডান দিকে বিনা বাধায় এগোনো সুয়ারেসকে খুঁজে নেন। বল ধরে ডি-বক্সে ঢুকে সময় নিয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন উরুগুয়ের এই স্ট্রাইকার।

বার্সেলোনায় থেকে যাওয়ার প্রবল ইচ্ছা থাকা সত্ত্বেও দল তাকে না রাখায় গত বছর সেপ্টেম্বরে আটলেটিকোয় যোগ দেন সুয়ারেস। সাবেক দলের বিপক্ষে এটিই তার প্রথম গোল। আগেই বলেছিলেন, গোল পেলে উদযাপন করবেন না। করেননি, দুই হাত জোড় করে যেন সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে নিলেন তিনি।

৬০তম মিনিটে ব্যবধান কমানোর সহজ সুযোগ নষ্ট করেন কৌতিনিয়ো। ডান দিক থেকে তরুণ মিডফিল্ডার গাভির পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে গোলরক্ষক বরাবর শট নেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

লক্ষ্যে এটাই তাদের প্রথম শট। দলের দুই গোলে অবদান রাখা ফেলিক্স ৬৬তম মিনিটে সুযোগ পেয়েছিলেন স্কোরলাইনে নাম লেখানোর। কিন্তু গোলরক্ষক বরাবর শট নেন পর্তুগিজ ফরোয়ার্ড।

বাকি সময়ে আর কেউই পারেনি কোনো সুযোগ তৈরি করতে।

আট ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আটলেটিকো। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ সমান পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। রিয়ালের সমান সাত ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রিয়াল সোসিয়েদাদ। চ্যাম্পিয়ন্স লিগে দুই ম্যাচেই হারা বার্সেলোনা এবারের লা লিগায় হারল এই প্রথম। সাত ম্যাচে তিনটি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে তারা আছে নবম স্থানে।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর