৮ উইকেটে ইংল্যান্ডের কাছে পরাজিত অস্ট্রেলিয়া

আপডেট: October 31, 2021 |

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার অজিদেরকে ৮ উইকেটের বড় ব্যবধানের হারিয়েছে এউইন মরগানের দল।

অস্ট্রেলিয়ার দেওয়া ১২৬ রানের টার্গেটে পৌঁছতে ইংলিশদের লেগেছে মাত্র ১১ দশমিক ৪ বল। ৩২ বলে ৭১ রানে অপরাজিত থাকেন জস বাটলার। এছাড়া জেসন রয় ২২ রান করেন। জনি বেয়ারস্টো অপরাজিত থাকেন ১৬ রানে। অজিদের পক্ষে উইকেট পেয়েছেন অ্যাশটন অ্যাগার ও অ্যাডাম জাম্পা।

এর আগে, টসে হেরে ব্যাটিং করতে নেমে ইংলিশ বোলিং তোপে ফিঞ্চবাহিনী ১২৫ রানে অল-আউট হয়ে যায়। অজিদের ইনিংসের শুরুটাই হয়েছিল বাজেভাবে। দলীয় ২১ রানেই তারা হারায় ডেভিড ওয়ার্নার (১), স্টিভ স্মিথ (১), গ্লেন ম্যাক্সওয়েল (৬) ও মার্কাস স্টয়নিসকে (০)। এরপর ৩০ রানের জুটি গড়েন অ্যারন ফিঞ্চ ও ম্যাথু ওয়েড। ২০ রান করা ওয়েডকে ফেরান লিয়াম লিভিংস্টোন।

ফিঞ্চ এরপর জুটি গড়েন অ্যাশটন অ্যাগারের সঙ্গে। ষষ্ঠ উইকেটে দুজনে যোগ করেন ৪৭ রান। অ্যাগার সাজঘরে ফিরেন ২০ বলে ২০ রান করে। এরপর ফিঞ্চও এগোতে পারেননি বেশিদূর। ৪৯ বলে ৪৪ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরেছেন তিনি।

শেষ দিকে প্যাট কামিন্স ৩ বলে ২ ছক্কায় ১২ রান করেন। মিচেল স্টার্ক করেন ৬ বলে ১৩। ইনিংসের শেষ বলে অজিরা যখন অল-আউট হয় তখন তাদের সংগ্রহ ১২৫।

ইংল্যান্ডের পক্ষে ক্রিস জর্ডান তিনটি উইকেট লাভ করেন। ক্রিস ওকস ও টাইমাল মিলস শিকার করেন দুইটি করে উইকেট। এছাড়া আদিল রশিদ ও লিভিংস্টোন একটি করে উইকেট পান। ক্রিস জর্ডান ম্যাচসেরা নির্বাচিত হন।

সূত্র: ক্রিকবাজ

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর