সিয়েরা লিওনে ফুয়েল ট্যাঙ্কার বিস্ফোরণ, নিহত বেড়ে ৯৮

আপডেট: November 7, 2021 |

সিয়েরা লিওনের রাজধানী ফ্রিটাউনে শুক্রবার একটি জ্বালানিবাহী ট্যাঙ্কার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৯৮ জনে ঠেকেছে। কেন্দ্রীয় মর্গ ও স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সে দেশের সরকার এখনো মৃতের সংখ্যা নিশ্চিত করেনি। তবে ফ্রিটাউন রাজ্যের কেন্দ্রীয় মর্গের ব্যবস্থাপক বলেন, বিস্ফোরণের পরে তারা ৯৮ জনের মরদেহ পেয়েছে।

ঘটনাস্থল পরিদর্শনের পর ভাইস প্রেসিডেন্ট মুহামেদ জুলদেহ জাল্লোহ বলেছেন, এটা জাতীয় দুর্যোগ।

এক ভিডিওতে দেখা যায়, বিস্ফোরণের পর মরদেহ সারি করে রাখা আছে। এর আগে গতকাল বন্দরনগরীর মেয়র ইভন আকি-সাওয়ার ফেসবুকে একটি পোস্টে লেখেন, ভুক্তভোগীদের মধ্যে এমন লোকও রয়েছে যারা জ্বালানি সংগ্রহ করতে ভিড় করেছিল।

ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যাজেন্সির প্রধান ব্রিমা বুরেহ সিসে অনলাইনে শেয়ার করা একটি ভিডিওতে বলেন, আমরা অনেক আহত, নিহত ও পোড়া মরদেহ পেয়েছি। এটি একটি ভয়ানক, ভয়ানক দুর্ঘটনা।

অনলাইনে ছড়িয়ে পড়া ছবিগুলোতে দেখা যায়, বেশ কজন ‘খারাপভাবে দগ্ধ’ মানুষ রাস্তায় পড়ে আছে। আশপাশের দোকান আর বাড়িগুলোতেও আগুন জ্বলছে।

মেয়র আকি-সায়ার ভিডিও এবং ছবিগুলোকে ‘দুঃখজনক’ আখ্যা দেন। তিনি বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও স্পষ্ট নয়। পুলিশ এবং তার ডেপুটি দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তাদের সঙ্গে ঘটনাস্থলে ছিল।

প্রেসিডেন্ট জুলিয়াস মাদা বায়ো টুইট করেন ‘যেসব পরিবার প্রিয়জন হারিয়েছে এবং পঙ্গু হয়েছে তাদের প্রতি আমার গভীর সহানুভূতি। আমার সরকার ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তা করবে। সূত্র: বিবিসি।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর