নান্দনিক মসজিদ এফডিসিতে

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) মানেই শুধু লাইট-ক্যামেরা-অ্যাকশনে মুখর সিনেমার শুটিং নয়। এখানে কাজ করা মানুষগুলোও ইবাদত করেন। এই কারণে বহু আগেই একটি মসজিদ স্থাপন হয় চলচ্চিত্রে আঁতুড়ঘরখ্যাত এই স্থানটিতে।

তবে সময়ের সঙ্গে সঙ্গে মসজিদ পুনঃনির্মাণ করা হয়েছে। মসজিদের ওপরের অংশের দু’পাশে নির্মিত হয়েছে সুউচ্চ মিনার। আর মাঝখানের গম্বুজের কারুকার্য এই মসজিদটির সৌন্দর্য আরও বাড়িয়ে দিয়েছে।

জানা গেছে, থার্মেক্স গ্রুপের এমডি নরসিংদীর দানবীর আবদুল কাদির মোল্লার অর্থায়নে পুনঃনির্মাণের কাজটি সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) মাগরিবের নামাজ আদায়ের মাধ্যমে মসজিদটি উদ্বোধন করা হয়েছে। এসময় উপস্থিত থেকে মসজিদটি উদ্বোধন করেন কাদের মোল্লা। মসজিদটি নির্মাণে পৌনে তিন কোটি টাকার মতো খরচ হয়েছে। সৌন্দর্য বর্ধণে তিনটি ঝাড়বাতি লাগানো হয়েছে।

মসজিদটি উদ্বোধনের আগে এর সামনের অংশের ঝর্ণা স্পটসহ লাইটিং করা হয়। গেট ডেকোরেশন, সাউন্ড এবং স্টেজও নির্মাণ করা হয়েছে সেখানে। এর আগে ২০১৮ সালের ১২ ডিসেম্বর বিএফডিসির এই মসজিদটির পুনঃনির্মাণের ভিত্তিপ্রস্তুও স্থাপন করা হয়। মসজিদটির নির্মাণ সংশ্লিষ্ট কাজের সঙ্গে যুক্ত ছিলেন অভিনেতা সনি রহমান।

বৈশাখী নিউজ/ বিসি