বইমেলায় থাকছে প্রিসিলার ‘পথ চলার গল্প’

আপডেট: February 7, 2022 |

ফাতেমা নাজনীন প্রিসিলা। ইউটিউব এবং ফেসবুকে সমাজ সেবামুলক কাজের ভিডিও এবং বিভিন্ন অঙ্গনের মানুষদের নিয়ে লাইভ করে দারুণ সফলতা পেয়েছেন তিনি। নিউইয়র্কে থেকেও দেশের বিভিন্ন প্রান্তের অসহায় মানুষের মাঝে নানা ধরনের সহায়তামূলক কর্মকাণ্ডও পরিচালনা করে যাচ্ছেন প্রিসিলা। বিভিন্ন সময় অবহেলিত মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। এবার নতুন খবর হলো প্রিসিলার লেখা প্রথম বই ‘পথ চলার গল্প’ আসন্ন বইমেলায় থাকছে।

বাংলাদেশি বংশোদ্ভূত প্রিসিলা নাজনীন ফাতেমা এবার লিখেছেন বই। প্রিসিলার লেখা প্রথম বই ‘পথ চলার গল্প’ প্রকাশ করছে শব্দশৈলী। বইটির প্রচ্ছদ তৈরি করেছেন জিয়াউল হক কায়সার। একুশে বইমেলায় শব্দশৈলীর স্টলে পাওয়া যাবে বইটি।

প্রিসিলা মাত্র ৪ বছর বয়সে পিতা মাতার সঙ্গে পাড়ি জমান নিউইয়র্কে। ছোটকালে নাচ, গান, মডেলিং এর সঙ্গে যুক্ত থাকলেও ২০১৭ সালে এসব ছেড়ে সামাজিক কর্মকাণ্ড ও মানবসেবায় নিজেকে জড়িয়ে নেন।

বইটিতে মূলত তার জীবনের শুরু থেকে এ পর্যন্ত ঘটে যাওয়া বিভিন্ন ঘটনাপ্রবাহ তুলে ধরা হয়েছে। পাশাপাশি তার দেখা আশপাশের বিভিন্ন গল্পও তুলে ধরা হয়েছে। এছাড়াও বইটিতে বিভিন্ন সময় তার লাইভ স্ট্রিমিং এ আসা অতিথিদের বিভিন্ন বক্তব্যের মূল অংশগুলোও তুলে ধরা হয়েছে৷ ইতোমধ্যে বিভিন্ন অনলাইন শপে বইটির প্রি-অর্ডার শুরু হয়েছে।

উল্লেখ্য, প্রিসিলা চলতি বছর উচ্চমাধ্যমিক সম্পন্ন করে বিশ্ববিদ্যালয় জীবনে প্রবেশ করবেন। ইতোমধ্যে শুরু হয়েছে বিশ্ববিদ্যালয় ভর্তি প্রক্রিয়া। প্রিসিলা জানান, পাঁচটি বিশ্ববিদ্যালয় থেকে তাকে স্কলারশিপে পড়ার সুযোগ দিতে আগ্রহী; তবে এখনো চূড়ান্ত করা হয়নি।

প্রিসিলা আরও জানান, যেখানেই পড়েন না কেন, ভবিষ্যতে ব্রডকাস্টিং অ্যান্ড জার্নালিজম এ তিনি ক্যারিয়ার গড়তে চান।

Share Now

এই বিভাগের আরও খবর