সালমান খান দক্ষিণী সিনেমার সফলতার কারণ জানালেন

আপডেট: March 30, 2022 |

ভারতীয় বিনোদন দুনিয়ায় বর্তমানে কেবল চর্চার কেন্দ্রবিন্দুতে থাকে দক্ষিণী সিনেমা। এমনকি, করোনা অতিমারি কালে একাধিক বিধিনিষেধ থাকা সত্ত্বেও দক্ষিণী সিনেমা যেভাবে বক্স অফিসে ঝড় তুলেছে সেই হিসাবে অনেকটাই পিছিয়ে বলিউডের সিনেমা। দক্ষিণী সিনেমার গান, চিত্রনাট্য, অভিনয় সবটা নিয়েই তুমুল উত্তেজনা দর্শকদের মধ্যে। বিগত কয়েক বছরে বহু দক্ষিণী সিনেমার রিমেক হয়েছে বলিউডে। কিন্তু বলিউডকে পিছনে রেখে কেন দক্ষিণী সিনেমার গ্রহণযোগ্যতা বাড়ছে? এই প্রসঙ্গে এবার মুখ খুললেন অভিনেতা সালমান খান।

সালমান খানের সিনেমা সাধারণত মুক্তি পায় নির্দিষ্ট কিছু বিশেষ দিন দেখে। এবং এই ধারা অনুযায়ী তার প্রতিটা সিনেমাই ২০০ কোটির ক্লাবে যুক্ত হয় এবং সুপারহিট হয়। এবার সালমানের গলায় আক্ষেপের সুর। অভিনেতার কথায়, মাঝে মাঝে ভাবি, দক্ষিণে কেন আমাদের বলিউডের সিনেমা চলে না। আর তাদের ছবিগুলো কীভাবে এখানে এত ভাল ব্যবসা করে। এ নিয়ে সালমান উদ্বিগ্ন। কারণ দক্ষিণী সিনেমার দাপটে বলিউডের বাজারে সরাসরি প্রভাব পড়েছে।

এই নিয়ে সালমান খান বলেন, দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে হিরোইজমকে গুরুত্ব দেওয়া হয়। এর সঙ্গে দর্শকরা ভাল কানেক্ট করতে পারেন। আর এটা খুব গুরুত্বপূর্ণ বিষয়। বলিউডে এক-দুইজন ছাড়া এরকম সিনেমা কেউ বানান না। আমি তো সেরকমই সিনেমা করছি খালি। এর জন্য অনেকের একঘেয়ে লাগছে জানি। কিন্তু দর্শকরা এটাই দেখতে চান।

এরপরই তিনি আরও বলেন, দক্ষিণী ইন্ডাস্ট্রিতে কাজ করে বুঝেছি তাদের ফিল্ম মেকিংয়ের স্টাইল-ই আলাদা। চিত্রনাট্যকাররাও ভীষণ পরিশ্রম করেন। স্বল্প বাজেটের ছবি তৈরি করলেও দর্শকরা তাদের সিনেমা দেখতে যান। দক্ষিণী সিনেমার অনুরাগীদের সংখ্যা প্রচুর। প্রসঙ্গত, দক্ষিণী সুপারস্টার চিরঞ্জীবীর আগামী ছবি ‘গডফাদার’-এ অভিনয় করেছেন সালমান খান। চিরঞ্জীবীর ছবির হাত ধরেই তেলেগু চলচ্চিত্র দুনিয়ায় পা রাখছেন তিনি। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে ‘আরআরআর’-এ চিরঞ্জীবীর ছেলে রাম চরণের অভিনয় নিয়েও প্রশংসা করেন সালমান।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর