হাতে উন্নত অস্ত্র থাকলে যুদ্ধ এতোদিনে শেষ করে দিতাম : জেলেনস্কি

আপডেট: April 21, 2022 |

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দাবি করেছেন, ইউক্রেনের হাতে উন্নত অস্ত্র থাকলে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ এতোদিনে শেষ হয়ে যেত। বুধবার (২০ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

মঙ্গলবার (১৯ এপ্রিল) রাতে দেওয়া এক ভিডিওবার্তায় ইউক্রেনীয় প্রেসিডেন্ট বলেন, সামরিক আগ্রাসনে রাশিয়া যে ধরনের অস্ত্র ব্যবহার করছে সেই তুলনায় যদি ইউক্রেনের কাছে উন্নত অস্ত্র থাকতো তাহলে আমরা ইতোমধ্যেই এই যুদ্ধ শেষ করে দিতাম।

প্রেসিডেন্ট জেলেনস্কি আরও বলেন, গণতান্ত্রিক বিশ্বের নেতাদের সাথে সকল বৈঠক ও আলোচনায় আমি বলেছি, এটি অন্যায় যে- ইউক্রেন এমন কিছুর জন্য এখন অন্যদের কাছে হাত পাততে বাধ্য হয়েছে যেগুলো আমাদের অংশীদার ও মিত্রদেশগুলো বছরের পর বছর ধরে সঞ্চয় করে চলেছে।

তিনি দাবি করেন, (রাশিয়াকে মোকাবিলায়) ইউক্রেনের প্রয়োজন এমন অস্ত্র ও গোলাবারুদ যদি সেসব দেশের কাছে থেকে থাকে তাহলে (ইউক্রেনের) স্বাধীনতা রক্ষায় সাহায্য করা, হাজার হাজার ইউক্রেনীয় নাগরিকের জীবন বাঁচানো তাদের নৈতিক দায়িত্ব।

ভলোদিমির জেলেনস্কি আরও বলেন, ইউক্রেনকে যেসব অস্ত্র সরবরাহের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, আগামী সপ্তাহগুলোতে সেসব অস্ত্র আমরা হাতে পেলে তা হাজার হাজার মানুষের জীবন রক্ষা করবে।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর