গার্দিওলাকে খোঁচার জবাব দিলেন ক্লপ

আপডেট: May 10, 2022 |

নিউক্যাসলের বিপক্ষে জয়ের পর লিভারপুলকে খোঁচা দিয়ে উত্তেজনা বাড়িয়েছেন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা। বলেছেন, সংবাদমাধ্যমসহ সবাই লিভারপুলকে সমর্থন করে। এ সময় লিভারপুলের ৩০ বছরে একটি মাত্র লিগ জেতা নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি ম্যানসিটি বস।

তবে কয়েক ঘণ্টার ব্যবধানে গার্দিওলার মন্তব্যের জবাব দিয়েছেন লিভারপুল বস ইয়ুর্গেন ক্লপও। বলেছেন, ম্যাচের পর উত্তেজনার বশে এ ধরনের মন্তব্য তিনিও করে থাকেন।

ইংল্যান্ডের সবাই লিভারপুলের জয় দেখতে চায় বলে গার্দিওলার মন্তব্যে কিছুটা বিস্ময় প্রকাশ করে ক্লপ বলেন, ‘আমি লিভারপুলে থাকি। এখানে অনেকেই লিভারপুলের হাতে শিরোপা দেখতে চায়, এটা সত্যি। তবে এমনকি এখানেও সেটি সম্ভবত ৫০ শতাংশ মানুষ।

কোচ হিসেবে একটি বিষয় আমি নিজেও উপলব্ধি করেছি, ম্যাচের পর সেই ম্যাচের পরিস্থিতি দ্বারা প্রভাবিত হয়ে আমরা মন্তব্য করি। টটেনহাম ম্যাচের পর আমি বলেছিলাম, তারা তেমনই খেলেছে যেমন খেলে। এরপরও তারা ৫ নম্বরে আছে। সেই মুহূর্তে এটা বলতে ভালো লেগেছে, তবে এটা ভুল ছিল। এটা আমার সে সময়ের অনুভূতি ছিল।’

“আমি জানি না পেপ আসলে কোন পরিস্থিতিতে ছিল। চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়াটা মেন নেওয়া কঠিন ছিল। আবার লিভারপুল ফাইনালে উঠেছে। তখন ব্যাপারগুলো এমন হতে পারে যে, ‘তারা (লিভারপুল) শুধু ভিয়ারিয়ালের বিপক্ষে খেলেছে।

আর আমরা খেলেছি রিয়াল মাদ্রিদের বিপক্ষে।’ এরপর এ রকম কিছু আপনি বলতে পারেন। সে তার জায়গায় ঠিক। আমিও টটেনহামের ক্ষেত্রে ঠিক ছিলাম। আমরা একটি প্রিমিয়ার লিগ জিতেছি এটা সে ঠিক বলেছে। আর আমি জানি না, পুরো দেশ আমাদের সমর্থন করছে কি না।” যোগ করেন ক্লপ।

এ সময় স্টিভেন জেরার্ড লিভারপুলে তাঁর উত্তরসূরি কি না এমন প্রশ্নের জবাবে ক্লপ বলেন, ‘অবশ্যই এটা সম্ভব। যদিও আমার এ নিয়ে কোনো ধারণা নেই। এটা আমার সিদ্ধান্তের বিষয় না। তবে এটা সম্ভব। এটুকুই।’

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর