বর্ষা কেঁদে বললেন, আমরা হয়তো আর সিনেমা বানাব না

দেশের ১০৭ হলে মুক্তি পেয়েছে বিগ বাজেট সিনেমা ‘দিন: দ্য ডে’। এরমধ্য দিয়ে প্রায় ৮ বছর পর পর্দায় দেখা দিলেন অনন্ত জলিল ও বর্ষা। নায়ক অনন্তের দাবি, সিনেমাটির বাজেট ১০০ কোটি টাকারও বেশি।

সিনেমাটি মুক্তির পর রাজধানীর বিভিন্ন হল পরিদর্শনে গিয়ে দর্শকদের সাথে বসে ছবি দেখেন অনন্ত-বর্ষা। সেই ধারাবাহিকতায় মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর মধুমিতা সিনেমা হল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তারা। এমন সময়ে বর্ষা বলেন, ‘একটা বিষয় খুব দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে, কে বা কারা জানি না… ইচ্ছাকৃতভাবে নেগেটিভ কথাবার্তা প্রচার করার চেষ্টা করছে। বিশেষ করে আমার সিনেমা বাদ দিয়ে আমাদের ব্যক্তিগত স্বার্থে ডাউন করা চেষ্টা করছে। খুব কষ্টই পেলাম ভালো জিনিস কেন মানুষ প্রশংসা করতে পারে না।

আজকে যদি আমরা চলচ্চিত্র না করি, তাহলে আমাদের কিছুই হবে না, আমরা যে চেষ্টা করছি ভালো একটা সিনেমা দিতে। আমি জানি না, মানুষজন কেন মিথ্যা কথা বলে নিউজ রটাচ্ছে। অনেকেই বলছে, আমরা আমাদের গার্মেন্টসকর্মী এনে সিনেমা দেখাচ্ছি। কীভাবে সম্ভব, মানুষ দেশে গিয়েছে ঈদ করার জন্য, কীভাবে লোক পাব এখন, এটা কী হতে পারে…।’

তিনি আরও বলেন, ‘নেত্রী: দ্য লিডার’ আমরা শুটিং করেছি, হতে পারে… এটা শেষ না করতে পারি, এটাই আমাদের জীবনের শেষ সিনেমা। এরপর আমরা আর করব না, যদি মানুষ এভাবে আমাদের ছোট করে… গায়ের জোরে ছোট করার চেষ্টা করে। আর কিছু বলতে চাই না।’

‘দিন: দ্য ডে’ সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে।

বৈশাখী নিউজ/ জেপা