টি-২০’র নতুন অধিনায়ক সোহান

আপডেট: July 22, 2022 |

অনেক জল্পনা কল্পনার পর অবশেষে জানা গেল বাংলাদেশ জাতীয় টি-২০ ক্রিকেট দলের অধিনায়কের নাম। এখন থেকে এ ফরম্যাটে টাইগারদের হয়ে হাল ধরবেন উইকেট রক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান।

শুক্রবার বিকেলে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এ তথ্য নিশ্চিত করেছেন। আসছে জিম্বাবুয়ে সিরিজ দিয়েই তিনি এ দায়িত্ব পালন করবেন।

আগেই জানা যায় টি-২০ ফরম্যাটে পরিবর্তন আসছে। এজন্য আসন্ন জিম্বাবুয়ে সফরে টাইগারদের স্কোয়াডও ঘোষণা করেননি নির্বাচকরা।

দেশের হয়ে টি-২০’র দীর্ঘদিনের দায়ীত্বপ্রাপ্ত সদ্য বিদায়ী অধিনায়ক মাহমুদুল্লাহর স্থলাভিষিক্ত হলেন নুরুল হাসান সোহান। এ পর্যন্ত ৩৩টি টি-২০ ম্যাচ খেলেছেন নুরুল হাসান সোহান। যার গড় ১২.৯০ আর স্ট্রাইকরেট ১১১.৯৮।

বিকেলে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বাংলাদেশ দলের টি-২০ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে বৈঠক করেন জালাল ইউনুস, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং অন্য দুই নির্বাচক হাবিবুল বাশার ও আব্দুর রাজ্জাক।

এ সময় রিয়াদকে তারা বিশ্রামের কথা জানান এবং জিম্বাবুয়ে সফরে টি-২০ দলের অধিনায়ক হিসেবে সোহানকে নির্বাচিত করেন। এদিকে জিম্বাবুয়ে সিরিজে সাকিব, মুশফিক, রিয়াদ থাকছে না বলেও জানান ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর