কুবি বিএনসিসি প্লাটুনের ৭ ক্যাডেটের পদোন্নতি

এমদাদুল হক, কুবি প্রতিনিধি: জ্ঞান শৃঙ্খলা স্বেচ্ছাসেবী এই তিন মূলমন্ত্রে উজ্জীবিত বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্লাটুনের ০৭জন ক্যাডেট নতুন পদোন্নতি লাভ করেছেন।

পদোন্নতি প্রাপ্ত ক্যাডেটরা হলেন ক্যাডেট কর্পোরাল থেকে ক্যাডেট সার্জেন্ট পদে পদোন্নতি পেয়েছেন ক্যাডেট কর্পোরাল হায়দার মাহমুদ এবং ক্যাডেট কর্পোরাল আরিফা আক্তার তানজিনা।
ক্যাডেট ল্যান্স কর্পোরাল থেকে ক্যাডেট কর্পোরাল পদে পদোন্নতি প্রাপ্ত হয়েছেন ক্যাডেট ল্যান্স কর্পোরাল মোঃ সামিন বখশ সাদী, ক্যাডেট ল্যান্স কর্পোরাল আবু জাফর, ক্যাডেট ল্যান্স কর্পোরাল মোঃ শামীম আশরাফ, ক্যাডেট ল্যান্স কর্পোরাল তাসলিমা আক্তার শিল্পী, ক্যাডেট ল্যান্স কর্পোরাল খন্দকার নাইমা আক্তার নুন।

পদোন্নতি প্রাপ্ত ক্যাডেট সার্জেন্ট হায়দার মাহমুদ তাঁর এই অর্জন নিয়ে বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি (পুরুষ) প্লাটুনের সার্জেন্ট হিসেবে আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে সেই দায়িত্ব আমি সুষ্ঠভাবে পালন করার সর্বোচ্চ চেষ্টা করবো এবং একইসাথে প্লাটুনকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করবো। সবাই দোয়া করবেন যাতে আমার উপর অর্পিত দায়িত্ব সুষ্ঠভাবে পালন করতে পারি।

কর্পোরাল পদে পদোন্নতি পাওয়ার অভিব্যক্তিতে মোঃ সামিন বখশ সাদী বলেন, ক্যাডেট কর্পোরাল পদে পদোন্নতি পাওয়া এটাই প্রথম নয় এর আগেও আমি জুনিয়র ডিভিশনে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় বিএনসিসি প্লাটুনে ক্যাডেট কর্পোরাল হিসেবে দায়িত্ব পালন করে এসেছি, ইনশাআল্লাহ এবারও আমি আমার দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করবো। কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন আরো গতিশীল করতে যা যা প্রয়োজন তা আমি আমার সর্বোচ্চটুকু দিয়ে সবাইকে সাথে নিয়ে এগিয়ে যাবো এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুনকে ময়নামতি রেজিমেন্টের শ্রেষ্ঠ প্লাটুন হিসেবে গড়ে তুলবো ইনশাআল্লাহ।

উল্লেখ্য পদোন্নতি প্রাপ্ত ক্যাডেটরা তাদের নিয়মিত ডিল ক্লাসের দক্ষতা, সৃজনশীল কর্মকান্ড এবং প্লাটুনের প্রতি আন্তরিকতা এসব নানা প্রক্রিয়ার মাধ্যমেই নির্বাচিত হয়েছেন।