টঙ্গীতে এসির বিষাক্ত গ্যাস ও গরমে অসুস্থ ২৫ শ্রমিক

আপডেট: August 18, 2022 |

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের টঙ্গীতে একটি পোষাক কারখানায় অতিরিক্ত গরম ও এসি থেকে বিষাক্ত গ্যাস নির্গত হয়ে ২৫ শ্রমিক অসুস্থ হয়েছেন। এদের মধ্যে গুরুতর অসুস্থ ৫ শ্রমিককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে টঙ্গীর বিসিক সি ব্লকের ব্রাভো অ্যাপারেলস ম্যানুফেকচার লিমিটেড কারখানায় এ ঘটনা ঘটে।

শ্রমিকরা জানায়, দিনভর অস্বাভাবিক গরমে শ্রমিকরা ক্লান্ত ছিলো। বিকেলে কারখানা চলাকালীন সময় হঠাৎ এসি থেকে বিষাক্ত গ্যাস নির্গত হলে বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়ে। এসময় কারখানার শ্রমিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লে শ্রমিকরা হুড়াহুড়ি করে সিঁড়ি দিয়ে নামার সময় বেশ কয়েকজন আহত হয়। পরে অসুস্থ ও আহতদের উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়।

শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ইসরাত জাহান এ্যানি বলেন, ২৫-৩০ জন শ্রমিক হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসা নিয়েছেন। এদের মধ্যে ৬জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে, ৮জনকে হাসপাতালের ওয়ার্ডে ভর্তি রাখা হয়েছে। অসুস্থ শ্রমিকদের মধ্যে শ্বাসকষ্ট, উচ্চ রক্তচাপ, পানি শূন্যতা ও অতঙ্কগ্রস্থতার লক্ষণ ছিল।

তবে কারখানার উৎপাদন ব্যবস্থাপক শেখ সুমন এসির গ্যাস নির্গত হওয়ার বিষয়টি অস্বীকার করে জানান, অতিরিক্ত গরমে একাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়লে কারখানা ছুটি ঘোষণা করা হয়। এসময় সিঁড়ি দিয়ে হুড়োহুড়ি করে নামতে গিয়ে কয়েকজন শ্রমিক আহত হয়। কারখানার পক্ষ থেকে তাদের চিকিৎসা ব্যবস্থা করা হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর