ইবির পরিবহন পুলে নতুন সংযোজন

সময়: 6:39 pm - September 18, 2022 | | পঠিত হয়েছে: 3 বার

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরিবহন পুলে নতুন ৫টি গাড়ি সংযোজন করা হয়েছে। গাড়ীগুলোর মধ্যে রয়েছে ৩টি ৫২ সিটের বাস এবং ২টি হায়েস এসি মাইক্রো।

রোববার (১৮ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে প্রশাসন ভবনের সামনে গাড়িগুলোর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় উপস্থিত ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, গাড়ি ক্রয় কমিটির আহবায়ক অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ প্রমুখ।

পরিবহন অফিস সূত্রে জানা যায়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থায়নে ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের বরাদ্দে ৫টি যানবাহন ক্রয়ে মোট খরচ হয়েছে ২ কোটি ১২ লক্ষ ৪৯ হাজার টাকা। এর মধ্যে ৩টি বাসের প্রতিটির মূল্য ৪১ লক্ষ ৫০ হাজার টাকা এবং বাকী দুটি হায়েস এসি মাইক্রো’র প্রতিটির মূল্য ৪৩ লাখ ৯৯ হাজার টাকা।

পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন, অতি শিগগিরই আরো একটি বাস পুলে সংযুক্ত হবে। তিনটি বাসের মধ্যে শিক্ষার্থীদের জন্য কমপক্ষে দুইটি ব্যবহার হবে। তবে কোন রুটে কোনটি চলবে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়নি।

ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, বিশ্ববিদ্যালয়টি জেলা শহর থেকে দূরে হওয়ায় শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীদের যাওয়া আসায় ভোগান্তি হয়। পাঁচটি গাড়িতে সংকট না কাটিয়ে উঠতে পারলেও কিছুটা কমবে বলে আশা করি।

Share Now

এই বিভাগের আরও খবর