ইবিতে শেষ হল হিউম্যান রিসোর্স ক্লাবের ‘ক্যারিয়ার থেরাপি’ কর্মশালা

আপডেট: October 3, 2022 |

মোস্তাক মোর্শেদ ইমন, ইবি: চাকুরির বাজারে ছাত্র-ছাত্রীদের দক্ষ প্রতিদন্দ্বী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে গত বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া ৬ দিনব্যাপি ‘ক্যারিয়ার থেরাপি’ অনলাইন কর্মশালা শেষ হয়েছে।

গতকাল সোমবার (০২ অক্টোবর) শেষ হওয়া  এ কর্মশালার আয়োজন করেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) হিউম্যান রিসোর্স ক্লাব।

প্রথম দিন ‘লিডারশীপ ডেভেলপমেন্ট ফর ইউথ’ সেশনের মাধ্যমে ওয়ার্কশপের আনুষ্ঠানিক প্রারম্ভ ঘটে। উক্ত ওয়ার্কশপে ইন্সট্রাক্টর হিসেবে ছিলেন ফিউচার আইকনের ফাউন্ডার ইউসুফ ইফতি।

পরবর্তী দিনগুলোতে প্রেজেন্টেশন স্কিল, প্রফেশনাল সিভি রাইটিং, চাকুরির বাজারে নিজেকে তুলে ধরার জন্য লিংকডইন এর প্রয়োজনীয়তা, ইফেক্টিভ কমিউনিকেশন শীর্ষক বিভিন্ন সেশনের আয়োজন করা হয়।

উক্ত সেশনগুলোতে নির্দেশিক হিসেবে ছিলেন দি বিজনেস স্ট্যান্ডার্ডের ফর্মার লীড রাফিদ ইলাহী চৌধুরী, ড্যান ফুড লিমিটেডের কর্পোরেট এইচ.আর. লীড শিবলী এইচ. আহমেদ, ইউএনডিপির আইসিটি ইনোভেশন অফিসার খান ফারহানা, গ্রোথাহোলিকসেট কোচ এন্ড ট্রেইনার রুশদিনা খান।

ওয়ার্কশপে অংশগ্রহণ করার সুযোগ পেয়েছিলেন ইসলামিক ইউনিভার্সিটি হিউম্যান রিসোর্স ক্লাব এবং উক্ত ওয়ার্কশপের পার্টনারদের সদস্যরা। প্রায় ৪০০ জন ছাত্র-ছাত্রী ওয়ার্কশপে ফ্রী রেজিস্ট্রেশন করেছিলেন যার মধ্যে ৩০০ এর অধিক ছাত্র-ছাত্রী ০৬ টি ওয়ার্কশপে অংশগ্রহণ করেছেন। সফলভাবে অংশগ্রহণকারী সকল সদস্যদের বিশেষ শর্ত সাপেক্ষে সার্টিফিকেট প্রদান করা হবে।

‘ক্যারিয়ার থেরাপি’ ওয়ার্কশপ সম্পর্কে ক্লাব এর সভাপতি এম. এম. তাসিন মাহমুদ বলেন, “প্রাতিষ্ঠানিক শিক্ষা এবং দক্ষতার গণ্ডি পেরিয়ে প্রতিযোগিতামূলক চাকুরির বাজারের প্রয়োজনীয় সব ব্যবহারিক শিক্ষা এবং দক্ষতা অর্জনের লক্ষে আমাদের এই চেষ্টা। ওয়ার্কশপে অংশগ্রহণকারী সকলকে ক্লাব এর পক্ষ থেকে অনেক অনেক ধন্যবাদ এবং শুভেচ্ছা। সবার সহযোগিতা এবং শুভকামনা নিয়ে সবাই একসাথে ক্লাবকে নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই”।

উল্লেখ্য যে, পেশাদার সব দক্ষতা অর্জনকে লক্ষ্য রেখে ২০২২ সালের মার্চ মাস থেকে কাজ করে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় হিউম্যান রিসোর্স ক্লাব। একাডেমিক শিক্ষার পাশাপাশি ছাত্রছাত্রীদের কো-কারিকুলার বিষয়ে দক্ষ করে তোলাই উক্ত সংগঠনের মূল লক্ষ্য।

Share Now

এই বিভাগের আরও খবর