ভালোবাসা দিয়ে শিয়ালকে পোষ মানালেন শাহাদত

আপডেট: January 15, 2023 |

টিপু সুলতান,ঝিনাইদহ প্রতিনিধি:মানুষ ভালোবাসার মাধ্যমে অসাধ্যকে সাধন করতে সক্ষম হয়েছে। এসব কিছু সম্ভব হয়েছে ভালোবাসা ও ইচ্ছা শক্তির মাধ্যমে। মানুষ প্রানিকে বশ মানিয়ে তাদের সাথে বসবাস করার মতো ঘটনা পৃথিবীতে বিরাজমান রয়েছে। এমন একটি ঘটনা ঘটেছে।

উপজেলার গদখালী ইউনিয়নে বারবাকপুর গ্রামের মৃত মোহর আলী সরদারের ছেলে শাহাদত আলী সরদার (৬৫) গত বছর মার্চ মাসে বন্য প্রানী শিয়ালকে মাঠ থেকে ধরে এনে সন্তানের মতো লালন-পালন করছেন। তার ছোট বেলা থেকে শখ ছিল বন্য প্রাণী পোষার। অবশেষে তার শখ পূরণ হয়েছে। তিনি গত ১০ মাস আগে বারবাকপুর গ্রামে নিজ জমি চাষ করতে গিয়ে দেখেন রাস্তার উপর একটি শিয়ালের অসুস্থ বাচ্চা মাকে হারিয়ে ক্ষুধার যন্ত্রনায় চিৎকার করছে। চিৎকার শুনে শাহাদত আলী সরদার মুহূর্ত দেরি না করে বাচ্চাটি যত্মের সাথে বুকে টেনে নিয়ে আদর করতে করতে বাড়িতে নিয়ে যায় এবং তাকে শ্যাম্পু দিয়ে গোসল করায় ও তার খাওয়ার ব্যবস্থা করে।

তিনি শিয়ালকে প্রতিদিন ২৫০ গ্রাম দুধ, পল্টি মুরগির বর্জ্য মাংস খেতে দেন এবং শিয়াল অসুস্থ হলে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ খাওয়ান। শাহাদত আলী সরদার যেখানেই যান না কেন তার পোষা শিয়াল পন্ডিতটি সাথে সাথে ঘুরে। শিয়ালকে মাঠে নিয়ে ছেড়ে দিলে সে দৌড়াদৌড়ি করে এবং অন্য শিয়ালদের সাথে খেলাধুলা করে। শিয়ালকে পন্ডিত বলে ডাক দিলে সে মনিবের ডাকে সাড়া দিয়ে তার সাথে বাড়ি চলে যায়। এই ঘটনায় এলাকায় দারুণ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এই ঘটনা দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে লোকজন এসে ভিড় জমাচ্ছে।

Share Now

এই বিভাগের আরও খবর