শীতে কাঁপছে নওগাঁ, সর্বনিম্ন তাপমাত্রা ৬ ডিগ্রি

আপডেট: January 19, 2023 |

তীব্র শীতে কাঁপছে নওগাঁ। ঘন কুয়াশার সঙ্গে বইছে হিম বাতাস, বিপর্যস্ত জনজীবন। জেলায় আজ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। একই সঙ্গে জেলাজুড়ে বইছে শৈত্যপ্রবাহ।

বৃহস্পতিবার সকাল ৬টায় এবং ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ ডিগ্ৰি সেলসিয়াস। যা আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

জেলার বদলগাছী কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগার কেন্দ্র সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ২ এবং সর্বোচ্চ তাপমাত্রা ২২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। গত তিনদিন ধরে তাপমাত্রা আট ডিগ্রি সেলসিয়াসের নিচে অবস্থান করছে।

নওগাঁ বদলগাছি আবহাওয়া পর্যবেক্ষণাগার কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, বেশ কিছুদিন ধরেই জেলাজুড়ে ঠান্ডা হাওয়া বইছে। এই ঠান্ডার প্রকোপ আরও বেশ কদিন থাকতে পারে। আজ তাপমাত্রা আরও কমে যাওয়ায় শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে।

নওগাঁ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, হাসপাতালে ঠান্ডাজনিত রোগীর চাপ বেড়েছে। ডায়রিয়া ও নিউমোনিয়া জাতীয় রোগীদের চাপও রয়েছে। অতিরিক্ত রোগী হওয়ায় হাসপাতালের মেঝেতে চিকিৎসা দিতে হচ্ছে।

এদিকে, শ্রীমঙ্গলে ঘন কুয়াশার সঙ্গে বইছে হিম বাতাস, স্থবির হয়ে পড়েছে জনজীবন। শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের কর্মকর্তা মো. আনিসুর রহমান জানান, সকাল ৬টার দিকে তাপমাত্রা ৬.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সকালের দিকে ঘন কুয়াশা পড়লেও সূর্যের দেখা মিলছে।

জানা গেছে, মৌলভীবাজারে তাপমাত্রা কিছুটা বেড়েছে। তারপরও জেলাজুড়ে কনকনে শীত বিরাজ করছে। সবচেয়ে বেশি বেকায়দায় পড়েছেন খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। তাছাড়া হাওড় ও চা বাগান এলাকায় শীতের তীব্রতা সবচেয়ে বেশি।

Share Now

এই বিভাগের আরও খবর