গাজীপুরে ৩৮ মুক্তিযোদ্ধা পরিবার পেয়েছেন ‘বীর নিবাস’

আপডেট: February 15, 2023 |

মাসুদ পারভেজ, গাজীপুর প্রতিনিধি: গাজীপুরে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য সরকারের উদ্যোগে তৈরি করা হয়েছে বীর নিবাস’।জেলার ৫টি উপজেলার ৩৮ টি বীর মুক্তিযোদ্ধা পরিবারকে এ আবাসন ব্যবস্থার আওতায় আনা হয়েছে।

বুধবার বেলা এগারোটা পঞ্চান্ন মিনিটে শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে বীর নিবাসের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় গাজীপুর জেলার সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ সরদারের হাতে ঘরের চাবি তুলে দেয় জেলা প্রশাসক আনিসুর রহমান।

জেলা প্রশাসন সূত্রে জানাযায়, গাজীপুর জেলায় প্রথম পর্যায়ে সদর উপজেলায় ২ জন,কাপাসিয়া ১১ জন, কালিগঞ্জে ৮ জন, কালিয়াকৈরে ১১ জন এবং শ্রীপুর উপজেলার ৬ জন মুক্তিযোদ্ধা পরিবারকে পর্যায়ক্রমে এ ঘর হস্তান্তর করা হবে।

কাপাসিয়া উপজেলার ঘরপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধ মৃত বলরাম মন্ডলের স্ত্রী খোকুু মনি বলেন,আমার স্বামী ১৪ বছর আগে মারা গেছে। তারপর থেকে ছেলেকে নিয়ে অনেক কষ্টে দিনযাপন করেছি। একটি মাটির ঘরে থাকতাম যেটা ভেঙে পড়ার ভয়ে থাকতাম। এমন একটি আধুনিক ঘর পাবো এটা কল্পনাও করতে পারিনি। সরকারের দেওয়া বীর নিবাসে পরিবার-পরিজনকে নিয়ে জীবনের শেষ দিনগুলো ভাল কাটবে বলে প্রত্যাশি করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আল্লাহ দীর্ঘায়ু করুক, সব সময় এই দোয়া করি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গাজীপুর ৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ, গাজীপুর ৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, সংরক্ষিত মহিলা আসনের এমপি সামছুন্নাহার ভূঁইয়া, গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, গাজীপুর পুলিশ সুপার কাজী শফিকুল আলম, গাজীপুরের ৫ উপজেলার ইউএনও এবং বিভিন্ন উপজেলা থেকে আগত বীর মুক্তিযোদ্ধারা।

উল্লেখ যে,অসচ্ছল-শহীদ-প্রয়াত বীর মুক্তিযোদ্ধাদের স্ত্রী ও সন্তানদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ১৪ লাখ ১০ হাজার টাকা ব্যয়ে ৪ শতক জমির উপর নির্মাণাধীন ২২ ফুট প্রস্থ ও ৩৩ ফুট দৈর্ঘ্যর প্রতিটি বীর নিবাসে দুটি বেড রুম, একটি ড্রইং রুম, একটি ডাইনিং রুম, একটি কিচেন ও দুটি বাথরুমসহ রয়েছে সুপেয় পানির ব্যবস্থা।

Share Now

এই বিভাগের আরও খবর