বগুড়ার শিবগঞ্জে দাফনের ১৪ দিন পর করব থেকে লাশ উত্তোলন

আপডেট: February 16, 2023 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জে নাদিরা নামের এক গৃহবধূর লাশ দাফনের ১৪ দিন পর আদালতের নির্দেশে কবর থেকে উত্তোলন করা হয়েছে।

১৬ ফেব্রুয়ারি(বৃহস্পতিবার) দুপুর ১২টার দিকে আদালতের নির্দেশে বগুড়ার শিবগঞ্জ উপজেলার আটমূল ইউনিয়ন আতাহার গ্রামের কবর থেকে নাদিরার মরদেহ উত্তোলন করা হয়।

স্হানীয় ও মামলা সূত্রে জানা যায়, গত ২ ফেব্রুরারি উপজেলার আটমূল ইউনিয়নের আতাহার গ্রামের ডা, হেলাল উদ্দিনের স্ত্রী নাদিরা বেগম মারা যায়। এ সময় তাঁর স্বাভাবিক মৃত্যু দাবি করে নাদিরার মরদেহ দাফন করেন স্হানীয়রা।

পরে নাদিরার মৃত্যুর বিষয়টি অস্বাভাবিক দাবি করে ৭ ফেব্রুয়ারি আদালতে হত্যা মামলা দায়ের করের নাদিরার চাচাতো ভাই সাইদুর রহমান।

মামলায় নাদিরার স্বামী হেলাল উদ্দিনসহ তিনজনকে আসামি করা হয়।

এ ঘটনায় আদালত ৯ফেব্রুয়ারি কবর থেকে নাদিরার মরদেহ উত্তোলনের আদেশ দেন। আদালতের আদেশ অনুযায়ী আজ বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে জেলা ম্যাজিস্ট্রেট কার্যলয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আতাহার শাকিলের উপস্থিতিতে কবর থেকে নাদিরার লাশ উত্তোলন করা হয়।

মামলার বাদী সাইদুর রহমান জানান,আমার বোনের মরদেহে ‘জখমের’ চিহ্ন ও হাতের নখ কোঁকড়ানো ছিল। এ থেকে বোঝা যায় তার মৃত্যু স্বাভাবিক নয়। তাঁকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে।

মরদেহ কবর থেকে উত্তোলন সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মনজুরুল আলাম, আটমূল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলাল হোসেনসহ স্হানীয় বাসিন্দারা উপস্থিত ছিলেন।

বগুড়া জেলা ম্যাজিস্ট্রেট কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আতাহার শাকিল জানান, আদালতে নির্দেশে গৃহবধূ নাদিরার লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্ত শেষ পুনরায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

 

Share Now

এই বিভাগের আরও খবর