নিজের জন্য নয়, মানুষের ভাগ্য গড়তে রাজনীতিতে এসেছি: প্রধানমন্ত্রী

আপডেট: February 19, 2023 |

নিজের নয়, দেশের মানুষের ভাগ্য গড়তে রাজনীতিতে এসেছি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রবিবার বেলা সাড়ে ১১টার দিকে কালশী বালুর মাঠে কালশী ফ্লাইওভার উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২ দশমিক ৩৪ কিলোমিটার দীর্ঘ মীরপুর-কালশী ফ্লাইওভার উদ্বোধন করেন। সকাল সাড়ে ১০টার পর কালশী বালুর মাঠে আয়োজিত অনুষ্ঠানে এ ফ্লাইওভার উদ্বোধন করেন তিনি।

এত দিন আনুষ্ঠানিক উদ্বোধন না করায় ফ্লাইওভার বন্ধ ছিল। তবে নিচের প্রশস্ত রাস্তা চালু করায় তার সুফল পাচ্ছিল মিরপুরের বাসিন্দারা। সড়ক প্রশস্ত হওয়ায় যানজট হচ্ছে না। ফ্লাইওভারেও ভালো সুফলের আশা করছে মিরপুরবাসীসহ সড়ক ব্যবহারকারীরা।

উদ্বোধন আনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়তে চেয়েছিলেন। দুর্ভাগ্যজনক তিনি তা গড়তে পারেননি। জার্মানিতে থাকায় আমি ও ছোট বোন বেঁচে গেছি। এরপর দেশে আসতে চাইলেও আসতে দেওয়া হয়নি।

মানুষের ভাগ্য উন্নয়ন করতে রাজনীতিতে এসেছেন মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, মানুষের ভাগ্য নিয়ে কেউ যেন ছিনিমিনি খেলতে না পারে সেজন্য ঝুঁকি নিয়ে দেশে আসি।

পদ্মা নির্মাণ নিয়ে বিশ্বব্যাংক দুর্নীতির যে অভিযোগ তুলেছিল সে কথা বলতে গিয়ে শেখ হাসিনা বলেন, পদ্মা সেতু নির্মাণ বিরাজ চ্যালেঞ্জ ছিল। দেশের অর্থ নিয়ে দুর্নীতি করব সেই মানসিকতা আমার নেই। বাবা-মা তা শেখায়নি।

সরকারপ্রধান বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে বিশ্বকে দেখিয়েছি বাংলাদেশ পারে। বাংলাদেশকে কেউ দাবায়ে রাখতে পারবে না।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত আছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ও ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য মো. ইলিয়াস উদ্দিন মোল্লা প্রমুখ।

বক্তব্য দেওয়ার আগে প্রধানমন্ত্রী কালশী ফ্লাইওভারের উদ্বোধন করেন। জানা গেছে, আজ থেকেই যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে ফ্লাইওভারটি। এটি চালু হলে মিরপুরের সঙ্গে বিমানবন্দর, উত্তরা, অন্যদিকে বাড্ডা, বনানী ও মহাখালীর মধ্যে যোগাযোগ সহজ হবে।

সরকারের নিজস্ব অর্থায়নে নির্মিত এই ফ্লাইওভারটি নির্ধারিত সময়ের চার মাস আগেই কাজ শেষ করে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হচ্ছে। ২০১৮ সালের ১ জানুয়ারি প্রকল্পটি অনুমোদন করে সরকার। নির্মাণের সময়কাল নির্ধারিত ছিল আগামী ৩০ জুন পর্যন্ত।

Share Now

এই বিভাগের আরও খবর