৫০০ নারী ফ্রিল্যান্সারকে বিনামূল্যে প্রশিক্ষণ দিয়েছে ব্র্যাক ব্যাংক ও বিএফডিএস

আপডেট: February 22, 2023 |

ব্র্যাক ব্যাংক এবং বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি (বিএফডিএস) রাজশাহী, যশোর এবং চাঁদপুরে ৫০০ জন নারী ফ্রিল্যান্সারকে প্রশিক্ষণ দিয়েছে। এ নিবিড় প্রশিক্ষণ এই সম্ভাবনাময় খাতেতাদের ক্যারিয়ার গড়ায় সহায়ক হবে।

ব্র্যাক ব্যাংক উইমেন ব্যাংকিং সেগমেন্ট ‘তারা’ এবং বিএফডিএসবাংলাদেশের আটটি বিভাগের ১,৬০০ জন ফ্রিল্যান্সারকে প্রশিক্ষণ দেওয়ার লক্ষ্যে ‘স্বাবলম্বী তারা’ শিরোনামের পার্টনারশিপ কর্মসূচি হাতে নিয়েছে। এতে প্রশিক্ষণ নেওয়ার জন্য কোনো ফি দিতে হবে না। এই প্রশিক্ষণের পাশাপাশি, ব্র্যাক ব্যাংক ফ্রিল্যান্সারদের ব্যাংকিং সেবা প্রদান করবে এবং নতুন ব্যবসা শুরু করার জন্য প্রয়োজনীয় ব্যাংকিং সেবা সম্পর্কে তাদের অবহিত করবে।

ব্র্যাক ব্যাংক-এর হেড অব ‘তারা’ অ্যান্ড আগামী মেহরুবা রেজা, ম্যানেজার, ‘তারা’ অ্যান্ড আগামী শুভধানি পাল এবং বিএফডিএস-এর চেয়ারম্যান ডাঃ তানজিবা রহমান-সহ উভয় সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা এই প্রশিক্ষণ পরিচালনা করেন।

এই সহযোগিতা ফ্রিল্যান্সারদের উদ্যোক্তা হওয়ার স্বপ্নপূরণ করতে এবং তাদের আর্থিকস্বাবলম্বীতা অর্জনের পথ প্রশস্ত করতে সাহায্য করবে। এই উদ্যোগ সম্ভাবনাময় খাতের প্রতি ব্র্যাক ব্যাংক তারা’র দৃঢ় প্রতিশ্রুতি এবং নারীর ক্ষমতায়নে কাজ করার ক্রমাগত প্রচেষ্টাকে প্রতিফলিত করে।

ব্র্যাক ব্যাংক ফ্রিল্যান্সারদের ব্যাংকিং জ্ঞান বাড়াতে এবং আর্থিক স্বাধীনতা ও স্বনির্ভরতা নিশ্চিত করতে ব্যাংকিং সার্ভিসেস প্রদান করবে।

উল্লেখ্য, ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের অর্থায়নে অগ্রাধিকার দেয়ার ভিশন নিয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০০১ সালে যাত্রা শুরু করে, যা এখন পর্যন্ত দেশের অন্যতম দ্রুত প্রবৃদ্ধি অর্জনকারী একটি ব্যাংক। ঢাকা স্টক এক্সচেঞ্জে ‘BRACBANK’ প্রতীকে ব্যাংকটির শেয়ার লেনদেন হয়। ১৮৭টি শাখা, ২০টি উপশাখা, ৩৩০টি এটিএম, ৪৫৬টি এসএমই ইউনিট অফিস, ১,০০০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট এবং ৮ হাজারেরও বেশি মানুষের বিশাল কর্মীবাহিনী নিয়ে ব্র্যাক ব্যাংক কর্পোরেট ও রিটেইল সেগমেন্টেও সার্ভিস দিয়ে আসছে। ব্যাংকটি দৃঢ় ও শক্তিশালী আর্থিক পারফরম্যান্স প্রদর্শন করে এখন সকল প্রধান প্রধান মাপকাঠিতেই ব্যাংকিং ইন্ডাস্ট্রির শীর্ষে অবস্থান করছে। তের লাখেরও বেশি গ্রাহক নিয়ে ব্র্যাক ব্যাংক বিগত ২১ বছরেই দেশের সবচেয়ে বৃহৎ জামানতবিহীন এসএমই অর্থায়নকারী ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। দেশের ব্যাংকিং খাতে সুশাসন, স্বচ্ছতা ও নিয়মানুবর্তিতায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে ব্র্যাক ব্যাংক।

Share Now

এই বিভাগের আরও খবর