যুবলীগ ‘স্মার্ট বাংলাদেশের’ নেতৃত্ব দেবে: পলক

আপডেট: February 25, 2023 |

ইমাম হাছাইন পিন্টু নাটোর প্রতিনিধি: আগামী দিনে যুবলীগ স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে নাটোর সিংড়া উপজেলার কোর্ট মাঠে উপজেলা ও পৌর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি।

পলক বলেন, ‘তিনটি পরীক্ষায় যে উত্তীর্ণ হয় তাকেই বলা হয় একজন আদর্শ কর্মী। একজন রাজনৈতিক কর্মীর মধ্যে সংগঠন, আন্দোলন, নির্বাচন থাকতে হবে। কোনো সংগঠনের সম্মেলন হলে বুঝা যায়, একজন নেতার কতটা জনপ্রিয়তা, ভালোবাসা, দক্ষতা, যোগ্যতা আছে। আজকে সম্মেলনের মধ্য দিয়ে আমাদের সিংড়া যুবলীগের নেতাকর্মীরা প্রমাণ করেছে তারা প্রথম পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।’

বিএনপিকে উদ্দেশ্য করে প্রতিমন্ত্রী বলেন, ‘২০০১ সালে বিএনপি-জামায়াত যখন ক্ষমতা দখল করে, তখন মনে হয়েছে তারা বাংলাদেশটাকে দখল করে নিয়েছে। আওয়ামী লীগের একজন নেতাকর্মী এমনকি একজন নৌকার ভোটারকে হামলা-মামলার শিকার হতে হয়েছে।

বাংলাদেশের মাটিতে তারা নজিরবিহীন নির্যাতন করেছেন। আমাদের যুবলীগের ৩০ হাজার নেতাকর্মীকে হত্যা করেছে। এছাড়া তারা ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার দিয়ে দেশের মানুষকে বারবার ধোঁকা দিতে চেয়েছে। সেই আন্দোলন-সংগ্রামে এক একজন বঙ্গবন্ধুর খাঁটি সৈনিক হিসেবে রাজপথ দখল করেছেন। তাদের বুকের তাজা রক্ত দিয়ে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠা করেছেন।

পলক বলেন, শেখ হাসিনার মনোনীত প্রার্থীদের জন্য নির্বাচনে যুবলীগের নেতাকর্মীরা কাজ করেছেন। নেতাকর্মীরা রাতদিন নিজের পকেটের টাকা খরচ করে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠা করার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশ পালন করেছেন।

ছাত্রলীগের একজন কর্মী হিসেবে আমি রাজনীতি শুরু করেছিলাম। সেখান থেকে শেখ হাসিনা আমাকে সংসদ সদস্য হিসেবে কাজ করে দেওয়ার সুযোগ করে দিয়েছিলেন। চলনবিলের মানুষ আমাকে সুযোগ দিয়েছিলেন বলে আমি তিন তিনবার জাতীয় সংসদে সদস্য নির্বাচিত হয়েছি।’

সিংড়া উপজেলা যুবলীগের সভাপতি মো. শরিফুল ইসলাম শরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মইনুল হোসেন নিখিল।

সিংড়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান কামরানের সঞ্চালনায় ত্রি-বার্ষিক সম্মেলনে আরও বক্তব্যে দেন- নাটোর জেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাসিরুর রহমান খাঁন চৌধুরী এহিয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন বিপ্লব, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ মো. ওহিদুর রহমান, সাধারণ সম্পাদক ও সিংড়া পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

পরে সোহেল তালুকদারকে সিংড়া উপজেলা যুবলীগের সভাপতি এবং আনিছুর রহমান লিখনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

Share Now

এই বিভাগের আরও খবর