অভিনেতা টেলি সামাদ গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলি সামাদ গুরুতর অসুস্থ। তিনি রাজধানী ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন। সোমবার টেলি সামাদের মেয়ে সোহেলা সামাদ কাকলী গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। গত সপ্তাহের মঙ্গলবার অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে অবস্থার অবনতি ঘটলে শুক্রবার এইচডিইউতে (হাই ডিফেন্সি ইউনিট) নিবিড় পরিচচর্যায় রাখা হয়েছে।

ইতোমধ্যে তার শরীরে তিন ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। ডায়াবেটিস ও মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক ডা. প্রতীক দেওয়ানের তত্বাবধানে চিকিৎসাধীন। আরও কয়েকজন বিশেষজ্ঞ তার চিকিৎসায় সহায়তা করার কথা রয়েছে।

মেয়ে সোহেলা সামাদ কাকলী জানান, বেশ কয়েক দিন ধরেই খাবারের প্রতি অনীহা দেখা দেয় টেলি সামাদের। এতে তিনি ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়েন। এ অবস্থায় গত মঙ্গলবার তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। কিৎসকরা টেলি সামাদের সুস্থতার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন উল্লেখ করে তার মেয়ে জানান, টেলি সামাদের বুকে ইনফেকশন আছে। এ ছাড়া রক্তের প্লাটিলেট কমে যাচ্ছে। টেলি সামাদের সুস্থতার জন্য তিনি দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।

এর আগে ২০১৭ সালে যুক্তরাষ্ট্রে বাইপাস সার্জারি করা হয়। এর পর ২০১৭ সালের ২৭ সেপ্টেম্বর তিনি কিছুটা সুস্থ হয়ে দেশে ফেরেন। দেশে আসার পর অক্টোবরে ও নভেম্বরে দুই দফা এই স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল টেলি সামাদকে। ঢাকাই চলচ্চিত্রের অত্যন্ত শক্তিশালী ও জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলি সামাদ ১৯৭৩ সালে ‘কার বউ’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে পা রাখেন। চার দশকে প্রায় ৬০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।