বীরগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব বিতরণে প্রধান শিক্ষকের অনিয়ম

আপডেট: April 24, 2023 |

মো: তোফাজ্জল হোসেন, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে লাটভাবনা পল্লী মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কুমার রায়ের বিরুদ্ধে।

এ বিষয়ে সোমবার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর অভিযোগ দিয়েছে ওই স্কুলের অভিভাবক ম্যানেজিং কমিটির সদস্য সেকান্দার রহমান। অভিযোগ সুত্রে জানা, মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম ও ১০ম শ্রেণীর মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে ট্যাপ বিতরণ করা হয়েছে।

কিন্তু দুঃখের বিষয় হচ্ছে যে, লাটভাবরা পল্লী মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর বিজ্ঞান বিভাগের রোল নং-১ মোছাঃ সুমী আক্তার সীমাকে ট্যাপ না দিয়ে প্রধান শিক্ষকের সহযোগীতায় একই বিদ্যালয়ের অমেধাবী ছাত্রীদের যাহাদের রোল নং-০৯ হতে ১৩ এর মধ্যে ট্যাপ বিতরণ করা হয়।

নিয়ম অনুযায়ী ট্যাব পাওয়ার কথা থাকলেও সুমিকে বঞ্চিত করা হয়েছে। তাই সরেজমিনে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বিনীত অনুরোধ জানানো হয়।

এ বিষয়ে মুঠোফোনে বিদ্যালয়টির প্রধান শিক্ষক তপন কুমার রায়ের কাছে জানতে চাইলে তিনি বলেন, যে তালিকা সাজিয়ে ছিল সে একটু হেরফের করছিল। কে তালিকা সাজিয়ে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অফিস স্টাফের মধ্যে, কি নাম হবার হোক। বিষয়টি সমাধান হয়ে গেছে।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কন্দর্প নারায়ন বলেন, সম্প্রতি জনশুমারী ও গৃহগণনা প্রকল্প থেকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ট্যাব বিতরণের জন্য লাটভাবনা পল্লী মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির বিজ্ঞান ও মানবিক শাখার প্রথম তিনজন (রোল ১,২,৩) করে মোট ১২ জন প্রধান শিক্ষকের কাছে শিক্ষার্থীদের তালিকা চাওয়া হয়।

ওই বিদ্যালয় থেকে যে তালিকা পাঠানো হয়েছে সে অনুযায়ীই ট্যাব বিতরণ করা হয়েছে। তবে প্রধান শিক্ষক অনিয়ম করলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে ও দ্রুতই প্রকৃত মেধাবী শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ করা হবে বলে তিনি জানান।

Share Now

এই বিভাগের আরও খবর