গ্যাসলাইন বিষ্ফোরণে জবি শিক্ষার্থীর মৃত্যু

আপডেট: May 6, 2023 |

মোঃ আরিফ হোসাইন, জবি প্রতিনিধি: রাজধানীর গেন্ডারিয়া থানাধীন ধোপখোলা এলাকায় তিতাস গ্যাসের লাইন মেরামতের সময় বিষ্ফোরণে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী মেহেদি হাসান শাওন মারা গেছেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। মেসের বাজার করতে গেলে তিনি ঐ বিষ্ফোরণের শিকার হন বলে জানা যায়।

শনিবার (৬ মে) ভোর ৫ টা ৫০ মিনিটের দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রক্টর জানান, ‘ধূপখোলা বাজারে গ্যাসের লাইন বিস্ফোরণের ঘটনায় আহত আমাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্র মেহেদী হাসান শাওন আজ ভোরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন।

তাঁর মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার তার মৃত্যুতে শোকাহত।’

উল্লেখ্য, গত সোমবার (১ মে) সকাল ৯টা ৩৫ মিনিটে তিতাস গ্যাস লাইন লিকেজের ফলে ভয়াবহ বিষ্ফোরণের ঘটনা ঘটে। বিষ্ফোরণে মোট ৫ টি দোকান ক্ষতিগ্রস্ত হয় এবং দগ্ধ হয় মোট ৯ জন।

তার মধ্যে একজন ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মেহেদি হাসান শাওন। এছাড়া বাকি ৮ জনের মধ্যে তিনজন ছিলেন একই পরিবারের।

তারা হলেন- মুদি দোকানি আব্দুর রহিম, তার মেয়ে মিম আক্তার ও মিমের ছেলে মো. আলিফ। তাৎক্ষণিকভাবে, তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

Share Now

এই বিভাগের আরও খবর