গুরুদাসপুরে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

আপডেট: June 22, 2023 |

ইমাম হাছাইন পিন্টু, নাটোর প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুরে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধান বীজ ও সার বিতরণ করা হয়েছে। ২০২২/ ২৩ অর্থবছরের খরিফ /২০২৩/২৪ মৌসুমের রুপা আমন ধান ও গ্রীষ্মকালীন পিয়াজ ফসলের আবাদ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় এই কৃষি উপকরণ বিতরণ করা হয়।

গুরুদাসপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আব্দুল কুদ্দুস এমপি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবনী রায়ের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আলাল শেখ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাম্মদ রুকসানা আক্তার লিপি নাটোর জেলা আওয়ামী লীগের তথ্য গবেষণা সম্পাদক মোঃ আসিফ আব্দুল্লাহ বিন শোভন উপজেলা অফিসার মোঃ হারুনুর রশিদ কৃষি কর্মকর্তা মোহাম্মদ মতিউর রহমান প্রমূখ।

অফিস সূত্রে জানা যায়, ৫৫০ জন কৃষক প্রত্যেককে ৫ কেজি করে আমন ধানের বীজ ১০ কেজি ডিএপি ১০ কেজি এমওপি এছাড়াও গ্রীষ্মকালীন পিয়াজ আবাদের জন্য ১০০ জন কৃষকের প্রত্যেককে ১ কেজি পেঁয়াজ বীজ ২০ কেজি ডিএপি ২০কেজি এম ও পি বালাইনাশক, নাইলন সুতলি পলিথিন শীট উপকরণ সহায়তা পাবেন এবং জমি প্রস্তুত সেচ শ্রমিক বাঁশ ইত্যাদি বাবদ প্রত্যেক কৃষক ২৮০০ টাকা করে বিকাশের মাধ্যমে পাবেন।

Share Now

এই বিভাগের আরও খবর