ছিনতাইকারীর কবলে ঢাবি’র শিক্ষক,পরিচয় জেনে পালালেন তারা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন বিভাগের অধ্যাপক শেখ হাফিজুর রহমান কার্জন ছিনতাইকারীদের কবলে পড়েছিলেন। তবে তার পরিচয় জেনেই পালিয়ে গেছেন ছিনতাইকারীরা। মঙ্গলবার (২২ জানুয়ারি) ঢাবি’র কলা ভবনের সামনে এ ঘটনা ঘটেছে।
শেখ হাফিজুর রহমান জানান, সন্ধ্যা সাড়ে ৬টা থেকে পৌনে ৭টার দিকে শহীদ মিনারের আবাসিক এলাকায় আমার বাসভবন থেকে রিক্সাযোগে ঢাবি’র ক্লাবে যাচ্ছিলাম। আমি যেই রিক্সায় ছিলাম সেটা কলা ভবনের সমানের রাস্তায় যেতেই পেছন থেকে আরেকটি রিক্সা আমার রিক্সার সামনে আসে। ওই রিক্সা থেকে এক যুবক নেমে আমাকে জিজ্ঞাসা করেন, আপনি সলিমুল্লাহ না? আমি জবাব দেই, আমি কেন সলিমুল্লাহ হব? আমি অধ্যাপক শেখ হাফিজুর রহমান। আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।

তিনি আরও জানান, এরপর আরও এক যুবক আমার সামনে এসে দাঁড়ায় এবং আমাকে বলেন, আমরা খারাপ লোক, আপনার কাছে নিশ্চয় টাকা আছে। আপনি আমাদের পাঁচ হাজার টাকা দিন। তখন আমি বলি, আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক। এখন ক্লাবে যাচ্ছি। এ কথা শুনেই তারা পালিয়ে যায়।

বিষয়টি এরই মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রোক্টরকে জানানো হয়েছে বলেও জানান তিনি। এছাড়া আগামীকাল প্রোক্টরের কাছে লিখিতভাবে এবং থানায় বিষয়টি নিয়ে অভিযোগ দায়ের করবেন বলেও জানান তিনি।

শেখ হাফিজুর রহমান বলেন, আমাকে যেই রাস্তায় ছিনতাইকারী ধরেছিল সেখানে যথেষ্ট আলো ছিল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় এবং পরিষ্কার আলোতে সন্ধ্যাবেলা এমন ঘটনা খুবই উদ্বেগজনক।