বিশ্বব্যাংক সব ধরনের সহায়তা বাড়াবে : অর্থমন্ত্রী

আপডেট: January 31, 2019 |

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বর্তমানে বিশ্বব্যাংকের সঙ্গে সময় ভালো যাচ্ছে। তবে মাঝে কিছুদিন এই সংস্থার সঙ্গে খারাপ সময় পার করেছিলাম। এই অবস্থা এখন আর নেই। এখন ঢাকায় বিশ্বব্যাংকের ভালো টিম রয়েছে। আশাকরি প্রকল্পের ঋণ সহায়তাসহ সব ধরনের সহায়তা বাড়াবে বিশ্বব্যাংক।

বৃহস্পতিবার শেরে-বাংলা নগরে অর্থমন্ত্রীর কার্যালয়ে বিশ্বব্যাংকের ঢাকা অফিসের বিদায়ী আবাসিক প্রতিনিধি চিমিয়াও ফানসহ প্রতিনিধির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

দেশের আর্থ-সামাজিক উন্নয়নের বিষয়ে অর্থমন্ত্রী বলেন, বর্তমানে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন, ধারাবাহিকভাবে জিডিপির প্রবৃদ্ধি এবং বিনিয়োগ পরিস্থিতি অনেক ভালো। বিশেষ করে উন্নয়নশীল দেশের প্রাথমিক স্বীকৃতি পাওয়ার পর বিদেশী উদ্যোক্তাদের আস্থার জায়গা এখন বাংলাদেশ।

মন্ত্রী বলেন, বাংলাদেশ উজ্জ্বল সম্ভাবনাময় অর্থনীতির দেশ। আমাদের সক্ষমতা অনেক বেড়েছে, এখন আমরা ঋণ প্রদানকারীর সঙ্গে দরকষাকাষি করে তাদের শর্তপূরণ করার সক্ষমতা রাখি। তাই বিশ্বব্যাংকসহ সবাই ঋণ দিতে আগ্রহী।

এসময় বিশ্বব্যাংকের ঢাকা অফিসের নবনিযুক্ত কান্ট্রি ডিরেক্টর বব সাউম উপস্থিত ছিলেন। তিনি বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি, নারীদের কর্মস্থান ও নারী ক্ষমতায়নের প্রশংসা করেন এবং আগামীতে বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় হবে বলে আশা প্রকাশ করেন।

Share Now

এই বিভাগের আরও খবর