আজ থেকে উপজেলা নির্বাচনে আঃ লীগের ফরম বিক্রি শুরু

উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের দলীয় মনোনয়ন ফরম বিক্রি হবে আজ সোমবার থেকে। গতকাল রবিবার (৩ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।
বিজ্ঞপ্তি সূত্র মতে, আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে এ মনোনয়ন ফরম বিক্রি করা হবে। এ ফরম বিক্রি চলবে আগামী বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) পর্যন্ত। এই সময়ের মধ্যে ফরম সংগ্রহ ও জমা দিতে হবে।
আওয়ামী লীগের জেলা ও উপজেলা থেকে পাঠানো নামের তালিকা অনুযায়ী প্রার্থীদের সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহের আহ্বান জানানো হয়েছে।
এর আগে গতকাল রবিবার প্রথম ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুয়ায়ী উপজেলা নির্বাচনের মনোনয়ন দাখিলের শেষ দিন আগামী ১১ ফেব্রুয়ারি। বাছাই ১২ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ দিন ১৯ ফেব্রুয়ারি।
তিনি আরও বলেন, পাঁচটি ধাপে উপজেলা পরিষদের ভোট অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে ১০ মার্চ চার বিভাগের ১২ জেলার ৮৭টি উপজেলায় ১০ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ ও চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আর পঞ্চম ধাপে সম্ভাব্য তারিখ রমজানের পর ১৮ জুন।