কাশিমপুরে কারারক্ষীদের শপথ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত

হাবিবুর রহমান, গাজীপুর প্রতিনিধি :গাজীপুরের কাশিমপুর কারা কমপ্লেক্স গ্রাউন্ডে বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সকালে ৫৪ তম কারারক্ষী ও মহিলা কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপণি কুচকাওয়াজ ও শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হলো । এতে প্রধান অতিথি ছিলেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্ণেল মো. ইকবাল হাসান ।
৫৪ তম ব্যাচের কমান্ড্যান্ট ছিলেন কারা উপ মহাপরিদর্শক মো. বজলুর রশিদ । ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিনিয়র জেল সুপার ও কোর্সের প্রধান প্রশিক্ষক সুব্রত কুমার বালা, ডেপুটি জেলার ও কোর্স কো অর্ডিনেটর মো. আবু সালাম তালুকদার ।
অনুষ্ঠানে বুনিয়াদি প্রশিক্ষণের কৃতি প্রশিক্ষণার্থী ছনিয়া বেগম, সুমন আহমেদ, এসএম মুশফিকুর রহমান পুরস্কৃত হন । কাশিমপুর কারা কমপ্লেক্স গ্রাউন্ডে দৃষ্টিনন্দন কুচকাওয়াজে প্যারেড অধিনায়ক ছিলেন ডেপুটি জেলার সোহরাব হোসেন ।

কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা প্রধান অতিথির বক্তব্যে বলেন, বন্দিদের প্রতি মানবিক সুদৃষ্টি দেয়া হচ্ছে ও তাদের আত্বকর্মসংস্থানে সক্ষম করে তোলার ব্যবস্থা গৃহীত হচ্ছে ।প্রতিটি কারাগারে বন্দিদের অপরাধ সংশোধনের শিক্ষা দেয়া হচ্ছে ।