সদরপুরের মান্নান হত্যা মামলার প্রধান আসামী র‍্যাবের হাতে আটক

আপডেট: October 4, 2023 |

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর জেলার সদরপুর উপজেলায় চাঞ্চল্যকর মান্নান হত্যার ঘটনায় সক্রিয়ভাবে জড়িত অন্যতম প্রধান হত্যাকারী সোহেল মল্লিককে গাজীপুর জেলার কালিয়াকৈর এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

গ্রেফতারকৃত আসামি হচ্ছেন, জেলার সদরপুর উপজেলার চরডুবাইল গ্রামের দিলো মল্লিকের ছেলে মোঃ সোহেল মল্লিক (৩০), তার পালক পিতার নাম আব্দুল মালেক।

গণমাধ্যমকে দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে আজ মঙ্গলবার দুপুরে র‍্যাব জানায়, গতকাল ৩ অক্টোবর সন্ধ্যা ৬টায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে এবং র‌্যাব-১ এর সহযোগীতায় গাজীপুর জেলার কালিয়াকৈর পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় একটি যৌথ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে ফরিদপুর জেলার সদরপুর এলাকায় চাঞ্চল্যকর মান্নান হত্যার ঘটনায় সক্রিয়ভাবে জড়িত অন্যতম প্রধান হত্যাকারী পলাতক আসামি মোঃ সোহেল মল্লিক’কে গ্রেফতার করে।

র‍্যাব-১০, সিপিসি-৩ এর কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার কে এম শাইখ আকতার জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, পূর্ববর্তী জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে গত মে মাসের ২২ তারিখ সন্ধ্যা আনুমানিক ৭টায় সোহেল মল্লিক ও তার অন্যান্য সহযোগীরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে পরস্পর যোগসাজশে উপজেলার রাজার চর, ওয়াজ হাওলাদার ডাঙ্গীর মৃত করম বেপারীর ছেলে মান্নান বেপারী (৫০) কে হত্যার উদ্দেশ্যে তাদের পূর্বপরিকল্পিত ওয়াজ হাওলাদার ডাঙ্গীর এলাকার একটি রাস্তার পাশে পূর্ব থেকে ওৎ পেতে থাকা সোহেল মল্লিক ও অন্যান্য আসামিরা মান্নানকে হত্যার উদ্দেশ্যে তাদের কাছে থাকা দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে এলোপাতাড়ী মারধর করে মারাত্মক রক্তাক্ত গুরুতর জখম করে।

উক্ত ঘটনার পর স্থানীয় লোকজন আহত অবস্থায় মান্নানকে সদরপুর হাসপাতালে ভর্তি করে।

এ সংক্রান্তে মান্নান এর ভাই মোঃ রজ্জব আলী বেপারী (৪৫) সদরপুর থানায় গ্রেফতারকৃত আসামি সোহেল মল্লিকসহ ১১ জন ও অজ্ঞাতনামা আরো ৫ থেকে ৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

সদরপুর হাসপাতাল থেকে পরবর্তীতে মান্নানকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে সেখান অবস্থার অবনতি ঘটলে মান্নানকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

গত জুন মাসের ১১ তারিখ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মান্নান মৃত্যুবরণ করলে উল্লেখিত মামলাটি একটি হত্যা মামলায় রূপান্তরিত হয়।

মামলা রুজুর বিষয়টি জানতে পেরে উক্ত হত্যাকান্ডের সাথে জড়িত সকল আসামিরা আত্মগোপনে চয়ে যায়।

র‍্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী হত্যার ঘটনার সাথে তার সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে। গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর