নীল জলের কাব্য সিনেমায় আফরান নিশো

আপডেট: November 15, 2023 |

 

আমাদের দেশে নারী কেন্দ্রিক গল্পের কাজ কম হয় এবং হলেও সেটাতে দর্শকের আগ্রহ কম থাকে। শুধু তাই নয়, পরিচালকেরাও খুব বেশি আগ্রহ নিয়ে করেন না। আমার মনে হয় এটা ঠিক নয়। পুরুষদের যেমন আবেগ অনুভূতি, সমস্যা বা ভালোলাগা আছে তেমনি নারীদেরও আছে।

তাদের নিয়ে কেন পর্দায় কাজ হয় না? আমি মনে করি এ ধরনের কাজ হওয়া জরুরি এবং এমন কাজের সঙ্গে আমার যদি যুক্ত থাকার কোনো সুযোগ থাকে, তাহলে অবশ্যই থাকবো।’ এমন মন্তব্য জনপ্রিয় তারকা আফরান নিশোর।
আগামীকাল বৃহস্পতিবার দুপুরে ওটিটি প্লাটফর্ম আইস্ক্রিনে মুক্তি পাচ্ছে ওয়েব ফিল্ম ‘নীল জলের কাব্য’। স্ট্রিমিংয়ের আগের দিন আজ বুধবার দুপুরে চ্যানেল আইয়ের ছাদ বারান্দায় হয়ে গেলো সংবাদ সম্মেলন।

সংবাদ সন্মেলন শেষে এমন মন্তব্য করে একসময়ের দাপুটে টিভি অভিনেতা এবং বর্তমানে চলচ্চিত্র নিয়ে ব্যস্ত আফরান নিশো।
‘নীল জলের কাব্য’ অনেকটাই নারী কেন্দ্রিক গল্প। যে গল্পের প্রধান চরিত্রে অভিনয় করেছেন আরেক জনপ্রিয় তারকা মেহজাবিন চৌধুরী।

এ সময় নিশো বলেন, ‘আমরা যদি সময়ের সাথে সাথে ইতিহাসের দিকে তাকাই তাহলে দেখবেন ধীরে ধীরে নারী চরিত্র নিয়ে কাজ কমে যাচ্ছে।

পরিচালকেরাও এ ধরনের গল্পে সাহস করে কাজ করতে পারেন না। কারণ, যে কোনো কনটেন্টের সঙ্গে ব্যবসা ও ভিউ জড়িত। তাই যখন সমাদৃত হয় তখন মানুষ আগ্রহ নিয়ে কাজ করতে পারে। তবে আমি বলছি না যে কাজ হচ্ছে না, আমি বলছি যে, আরও কাজ হলে ভালো হবে আমাদের ইন্ড্রাস্ট্রির জন্য।’
উল্লেখ, নীল জলের কাব্য ওয়েব ফিল্মটি পরিচালনা করেছেন শিহাব শাহীন।

চ্যানেল আই ভবনের ছাদে আয়োজিত সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ইস্পাহানি মির্জাপুর টি লি. এর মহাব্যবস্থাপক ওমর হান্নান, নির্মাতা শিহাব শাহীন, ‘নীল জলের কাব্য’র দুই প্রধান অভিনয় শিল্পী নিশো ও মেহজাবীন এবং আইস্ক্রিনের প্রকল্প পরিচালক ও চিত্রনায়ক রিয়াজ।

Share Now

এই বিভাগের আরও খবর