কুবিতে আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ব্যবস্থাপনা শিক্ষা বিভাগ

আপডেট: December 31, 2023 |

এমদাদুল হক, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতা ২০২৩-২৪ এ পদার্থ বিজ্ঞান বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ব্যবস্থাপনা শিক্ষা বিভাগ।

রবিবার (৩১ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।

ম্যাচ রিপোর্ট সূত্রে জানা যায়, প্রথমে পদার্থ বিজ্ঞান বিভাগ ব্যাট করে ১১ ওভার ৫ বল খেলে ১০ উইকেট হারিয়ে ১১৯ রান সংগ্রহ করে।

প্রতিপক্ষ দল ১২০ রানের টার্গেটে নেমে ১১ ওভার ৩ বল খেলে ৪ উইকেট হাতে রেখে জয় লাভ করে ব্যবস্থাপনা শিক্ষা বিভাগ।

এ খেলায় ম্যান অব দ্যা ফাইনাল হিসেবে মনোনীত হয় ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের শিক্ষার্থী জয় রাজ বংশী এবং প্লেয়ার অব দ্যা টুর্নামেন্ট হিসেবে মনোনীত হয় একই বিভাগের শিক্ষার্থী তালহা চৌধুরী।

খেলা শেষে দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের ব্যবস্থাপনায় ও ক্রীড়া পরিচালনা কমিটির আহ্বায়ক জিল্লুর রহমানের সভাপতিত্বে এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান কাজী এম. আনিছুল ইসলামের সঞ্চালনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠান-২০২৩ অনুষ্ঠিত হয়।

এসময় চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল, আম্পায়ার, ম্যান অব দ্যা ম্যাচ, প্লেয়ার অব দ্যা টুর্নামেন্ট এর পুরস্কার প্রদান করা হয়৷

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে একটা ভালো ক্রিকেট টিম গঠন করতে চাই।

আমরা যেনো জাতীয় পর্যায় থেকে একটা চ্যাম্পিয়ন হতে পারি। আমাদের মাঠ একটু রিপ্যায়ার করা দরকার আমরা সেটা করে দিবো৷ ক্রীড়া ক্ষেত্রে যত সাহায্য সহযোগিতা লাগে আমরা সব করে দিব।

আমরা যে তিনটি মাইল ফলকের কথা বলেছি তা খুব শীঘ্রই বাস্তবায়ন করব। খেলাধুলায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে আরও এগিয়ে যাবে সেই প্রত্যাশা করি।’

সভাপতির বক্তব্যে ক্রীড়া পরিচালনা কমিটির আহ্বায়ক ও গণিত বিভাগের সহকারী অধ্যাপক জিল্লুর রহমান বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণার পাশাপাশি কো-কারিকুলার অ্যাকটিভিটিসেও এগিয়ে যাচ্ছে।

খেলাধুলার যেকোনো বিষয়ে আমরা স্যারের কাছে গিয়েছি স্যার তাৎক্ষণিক সমাধান করে দিয়েছেন। আমি ধন্যবাদ জ্ঞাপন করছি প্রত্যেকটি বিভাগকে যারা খেলায় অংশগ্রহণ করে কুবির ক্রীড়া ক্ষেত্রকে প্রাণবন্ত করেছে।’

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী, সহকারী প্রক্টর মো: জাহিদ হাসান, হাসেনা বেগম, আবু ওবায়দা রাহিদ, পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ জুলহাস মিয়া, শারীরিক শিক্ষা কার্যালয়ের উপ-পরিচালক মনিরুল আলম সহ অন্যান্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

Share Now

এই বিভাগের আরও খবর